Prothom Kolkata

Popular Bangla News Website

‘২০২৪ সালে মেঘালয়ে নতুন সূর্যোদয় হবে’, বিজেপিকে চ্যালেঞ্জ অভিষেকের

।। প্রথম কলকাতা।।

বিধানসভা নির্বাচনের আগেই মেঘালয়ে সংগঠন বাড়াতে বিশেষ উদ্যোগে রাজ্যের শাসক দল তৃণমূল। আগামী বছর মেঘালয়ের বিধানসভা নির্বাচনে সমস্ত আসনে লড়াই করতে চায় তৃনমূল। আজ মেঘালয়ের শিলং এ তৃণমূলের রাজ্য অফিসের উদ্বোধন করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর পর দলের নেতাকর্মীদের সঙ্গে বৈঠক চলে তাঁর। বৈঠকের পর গণমাধ্যমে একাধিক বক্তব্য রাখলেন তিনি। যেখানে তিনি জানিয়ে দিলেন, ২০২৪ সালে মেঘালয়ে নতুন সূর্যোদয় হবে।

সাংবাদিক বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, “আমরা এখানে ৬০টি আসনে লড়াই করার চিন্তাভাবনা করছি। সব আসনে জেতার লক্ষ্য নিয়ে লড়াই করবে তৃণমূল। তবে, যদি সম আদর্শের কেউ বা কোন দল আমাদের সঙ্গে সামিল হতে চায়, তাহলে তাকে আমরা স্বাগত জানাব। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে মেম্বারশিপ ড্রাইভ তৈরি করা হলো। আমরা চাই, বিভিন্ন স্থানের মানুষেরা তৃণমূল কংগ্রেসে যোগদান করুন। সুখের সময়ে তৃণমূল কংগ্রেসকে পাশে পেতে পারেন, নাও পেতে পারেন। কিন্তু দুঃখের সময়, বিপদের সময় তৃণমূল কংগ্রেস আপনার পাশে থাকবে। কাঁধে কাঁধ মিলিয়ে চলবে। বিপদে পড়লে মানুষের পাশে থাকবে তৃণমূল।”

ত্রিপুরাতে তৃণমূলের পরাজয় প্রসঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, “কোনো একটি রাজ্যে, কোন এক নির্বাচনে হেরে যাওয়ার মানে এই নয় যে অন্য রাজ্যে যাব না। বিজেপি তো পশ্চিমবঙ্গে হেরে গেছে। তাই বলে অন্য রাজ্যে কি তারা লড়াই করে নি? গণতন্ত্র সকলকে অধিকার দিয়েছে। মানুষের কাছে পৌঁছে, মানুষের কাছে আবেদন জানানো হবে। মানুষ পরখ করে নেবেন, কোন সরকার সবচেয়ে ভালো।”

তিনি জানান, “বিরোধীদের কাজ হল সরকারের কাজের সমালোচনা করা, ভুল হলে ভুল ধরিয়ে দেওয়া। আগামী বছর মেঘালয় নতুন সরকার গঠিত হবে ২০২৪ সালের নতুন সূর্যোদয় হবে যা হবে এই এলাকা থেকে। ছ’ মাসের মধ্যে নতুন সরকার গঠন করা হবে। এখানে বিজেপির হাতের পুতুল সরকার থাকবে না। মেঘালয়ের মুখ্যমন্ত্রী অনেক কথা বলেছিলেন, এখন মানুষকে প্রতারিত করছেন। ডবল ইঞ্জিন সরকার মানে হল ডবল রবারি সরকার। জনগণকে প্রতারণা করা হচ্ছে। মানুষ এবার তার উপযুক্ত জবাব দেবে।”

মেঘালয়ের মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে জানান,”পুতুল হয়ে থাকা বন্ধ করুন। এখানে ৩৫ লক্ষ লোক আপনাকে বিশ্বাস করে মুখ্যমন্ত্রী করেছিলেন। আপনি তাদের সঙ্গে প্রতারণা করেছেন। তৃণমূল দিল্লি, গুজরাটের সামনে মাথা নিচু করবে না। তৃণমূল জিতলে মেঘালয়কে বাংলা শাসন করবে না। শাসন করবে এখানকার অধিবাসীরা। গত বিধানসভা নির্বাচনে বিজেপি পশ্চিমবঙ্গে অনেক টাকা ব্যয় করেছিল মিডিয়ায় হাইপ তোলার জন্য। কিন্তু টাকা পয়সা খরচ করে মানুষের মন পাওয়া যায় না। আমরা মানুষের কাছে যেতে চাই।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories