Prothom Kolkata

Popular Bangla News Website

SUCI-এর বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা, ধুন্ধুমার পরিস্থিতি ধর্মতলা চত্বরে

1 min read

।। প্রথম কলকাতা।।

নিয়োগ দুর্নীতি সহ একাধিক ইস্যুতে আজ প্রতিবাদ কর্মসূচি নিয়েছিল এসইউসিআই(সি)। আজ দুপুরের রামলীলা পার্ক থেকে মিছিল শুরু করে রানী রাসমণি এভিনিউর দিকে মিছিল করার কথা ছিল। কিন্তু পুলিশ লাঠিচার্জ করে মিছিল বন্ধ করে। এসইউসিআই এর বহু কর্মী সমর্থককে প্রিজন ভ্যানে করে তুলে নিয়ে যায় পুলিশ। অনেককে জোর করে রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকা জুড়ে।

এসইউসিআই দলের পক্ষ থেকে আজ গণ আইন অমান্য আন্দোলন কর্মসূচি নেওয়া হয়েছিল। যেখানে দলের একাধিক রাজ্য নেতা উপস্থিত ছিলেন। রামলীলা পার্ক থেকে মিছিল শুরু হয়ে রানী রাসমণি এভিনিউর দিকে এগিয়ে চলে। স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি সহ একাধিক দুর্নীতি, আচার্য পদ থেকে রাজ্যপালকে অপসারণ, পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি, জাতীয় শিক্ষানীতি বাতিলের দাবিতে কেন্দ্র ও রাজ্যের বিরুদ্ধে একত্রে পথে নামে ইউসিআই।

কিন্তু মিছিল শুরু হতেই পুলিশ পথ আটকে দেয়। মৌলালিতে পুলিশ মিছিলের পথ রোধ করে। পুলিশের পক্ষ থেকে বারবার মিছিল তুলে নেবার নির্দেশ দেওয়া হয়। পথ আটকে দেয় পুলিশ। ব্যারিকেড করে পথ আটকে দেওয়া হয়। তবুও, মিছিল এগিয়ে চলে। কিন্তু, মিছিল ধর্মতলা মোড়ে পৌঁছাতেই ফের পথ আটকে দেয় পুলিশ।

এরপর নির্বিচারে লাঠিচার্জ করা হয়। জোর করে ব্যারিকেড ভেঙ্গে এগিয়ে যাবার চেষ্টা করলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বাধে এসইউসিআই কর্মী-সমর্থকদের। নির্বিচারে লাঠিচার্জ করে বিক্ষোভকারীদের সরিয়ে দেয় পুলিশ। চ্যাংদোলা করে পর্যন্ত সরিয়ে দেওয়া হয় বিক্ষোভকারীদের। এসইউসিআই দলের বেশকিছু কর্মী-সমর্থকদের গ্রেপ্তার করে পুলিশ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories