Prothom Kolkata

Popular Bangla News Website

New Bikes : ৯৯৯ সিসির ইঞ্জিন, Suzuki Katana এর লুক দেখেই চমকে উঠবেন, শীঘ্রই হবে লঞ্চ

1 min read

।। প্রথম কলকাতা ।।

ভারতে মারকাটারি ডিজাইনের বাইক আনতে চলেছে সুজুকি মোটরসাইকেল ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড। এই বাইকটির নাম রাখা হয়েছে Suzuki Katana। যা খুব শীঘ্রই ভারতে লঞ্চ হবে বলে খবর। সম্প্রতি এই বাইকের একটি টিজার ভিডিও প্রকাশ করেছে সুজুকি। উল্লেখ্য, ২০২০ সালে প্রথম অটো এক্সপো (Auto Expo) ইভেন্টে এই বাইকটি উন্মোচন করে সুজুকি। ভারতে এখনও আত্মপ্রকাশ না হলেও বিদেশের বাজারে ইতিমধ্যে উপলব্ধ Suzuki Katana।

এই মোটরসাইকেলে রয়েছে একটি ৯৯৯ সিসি, ইনলাইন চার সিলিন্ডার ইঞ্জিন যা ১৫০ bhp এবং ১০৬ Nm টর্ক তৈরি করে। সাথে তিনটি রাইডিং মোড রয়েছে, মিলবে ৫ স্টেপ ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম, দিকনির্দেশক কুইকশিফটার, কর্নারিং সহ একটি রাইড-বাই-ওয়্যার থ্রটল। এছাড়া ABS এবং কম rpm এ রাইডিং সহায়তা। ব্রেকিং ব্রেম্বো-সোর্সড ক্যালিপার দ্বারা পরিচালিত বাইকটির কার্ব ওজন ২১৫ কেজি।

তবে বাইকটির সবচেয়ে বেশি নজর কেড়েছে এর ডিজাইন। নিও-রেট্রো ছন্দে মোড়া বাইকটির ডিজাইন বেশ আড়ম্বরপূর্ণ। তবে এতে রয়েছে আরামদায়ক এরগনোমিক্স যা ভারতীয় গ্রাহকদের দৈনন্দিন পরিস্থিতিতে রাইড করা সহজ করে তুলবে।

২০২২ Suzuki Katana CBU রুটে (সম্পূর্ণভাবে নির্মিত ইউনিট), বা CKD রুটে ভারতে প্রবেশ করতে পারে। যদি তাই হয় তাহলে আশা করা হচ্ছে, আসন্ন Suzuki Katana এর দাম থাকতে পারে ১৪-১৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এই বাইকটি ভারতে লঞ্চ হলে BMW S 1000 R এবং Kawasaki Ninja 1000 SX এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। প্রত্যাশা রয়েছে গাড়িটি আগামী জুলাই মাসেই ভারতে আত্মপ্রকাশ করতে পারে।

Categories