Prothom Kolkata

Popular Bangla News Website

উইম্বলডনের প্রথম রাউন্ডেই বিদায় নিলেন সেরেনা উইলিয়ামস, ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা

1 min read

।। প্রথম কলকাতা ।।

উইম্বলডনের প্রথম রাউন্ডেই বিশ্বের ১১৫ ফরাসি তারকা হার্মোনি ট্যানের কাছে পরাস্ত হয়ে বিদায় নিলেন সাতবারের চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস। প্রথমবারের মতো উইম্বলডনে অভিষেক ঘটিয়েই বাজিমাত করলেন হার্মোনি ট্যান। প্রতিপক্ষ সেরানাকে প্রতিপক্ষ হিসেবে পেয়ে চাপে থাকার কথা ফরাসি তারকার। কিন্তু এই ফরাসি মেয়ে কিনা উইম্বলডনে নিজের অভিষেক ম্যাচে সেরেনাকেই হারিয়ে দিলেন! এদিন ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের উপর চাপ সৃষ্টি করতে থাকেন হার্মোনি। দুর্দান্ত পারফরম্যান্স মেলে ধরে মহিলা এককে ২৩ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ীকে উইম্বলডন থেকে বিদায় করে দিলেন।

এদিন সেরেনার বিরুদ্ধে প্রথম সেটে দুর্দান্ত লড়াই করে জয় ছিনিয়ে নেন হার্মোনি ট্যান। দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ান মার্কিন কিংবদন্তি। দাপুটে পারফরম্যান্সে তুলে নিলেন জয়। তৃতীয় সেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ে খেলা গড়ায় ট্রাইব্রেকারে। শেষ পর্যন্ত ৭-৫, ১-৬, ৭-৬ (১০-৭) গেমে অবিশ্বাস্য জয় তুলে নেন ২৪ বছর বয়সী ফরাসি তারকা। গত বছর চোটের কারণে বিদায় নিতে হয়েছিল। এবার অনামী তারকার কাছে হেরে উইম্বলডনের প্রথম রাউন্ডেই বিদায় নিতে হল সেরেনা উইলিয়ামসকে। শেষবার সেরেনা গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন ২০১৭ সালে। মার্গারেট কোর্টের ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড ভাঙতে পারবেন কিনা তা সময় বলবে।

জয়ের পর হার্মোনি ট্যান বলেন, “আমি এখন খুব আবেগপ্রবণ। সেরেনা একজন সুপারস্টার এবং আমি যখন ছোট ছিলাম তখন আমি তাকে টিভিতে দেখতাম।” তিনি আরও বলেন, “আমার প্রথম উইম্বলডনের জন্য, এটা বাহ। শুধু বাহ। যখন আমি ড্র দেখেছিলাম তখন আমি সত্যিই ভয় পেয়েছিলাম। কারণ এটি সেরেনা উইলিয়ামস, তিনি একজন কিংবদন্তি। আমি ভেবেছিলাম যদি আমি একটি বা দুটি ম্যাচ জিততে পারি তবে এটি আমার জন্য সত্যিই ভাল।”

অন্যদিকে উইম্বলডনে ফিরে আসবেন কিনা জানতে চাইলে সেরেনা উইলিয়ামস নীরব ছিলেন। তিনি বলেন, “এটি এমন একটি প্রশ্ন যার উত্তর আমি দিতে পারি না। আমি জানি না। কে জানে? কে জানে কোথায় আমি পপ আপ করব?”

Categories