Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: জ্যাঠামশাই বিতর্কের ইতি! সৌজন্য বিনিময় বিচারপতি গাঙ্গুলি ও অরুণাভ ঘোষের

1 min read

।। প্রথম কলকাতা।।

হাইকোর্টের বিচারপতির অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেশ কিছু নির্দেশের সম্প্রতি কড়া সমালোচনা করেছিলেন বর্ষীয়ান আইনজীবী তথা কংগ্রেস নেতা অরুণাভ ঘোষ(Arunava Ghosh )। সরাসরি বিচারপতির নাম না করেও তিনি অভিযোগ করেছিলেন, বিচারপতি বিচার ব্যবস্থার মূল বিষয়কে মানছেন না। এর পাল্টা জবাবে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, কোন এক জ্যাঠামশাই তাঁর সম্পর্কে অনেক কথা বলেছেন। তিনি তথ্য জোগাড় করছেন। মাসখানেক পর টের পাবেন তিনি। কিন্তু এজলাসে দেখা গেল একেবারে ভিন্ন চিত্র। বিচারপতি ও আইনজীবীর মধ্যে হল সৌজন্য বিনিময়। অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানান, তাঁদের মধ্যে যা হয়েছে, তা তিনি ভুলে যেতে চান।

আজ এজলাসে আইনজীবী অরুণাভ ঘোষকে দেখে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, “অরুণাভ দা, আসুন। আপনি কি রাগ করেছেন? আপনার উপর আমার কোনও ক্ষোভ নেই।” এর পাল্টা জবাবে অরুণাভ ঘোষ
বলেন, “আমি বিচারপতিদের সতর্ক করি মাত্র। কারণ অনেক আইনজীবী তো তাঁদের মক্কেলদের বাঁচাতে চান। তবে, আপনার উপর আমার ভালোবাসা আছে”

অরুণাভ ঘোষের এই বক্তব্যের জবাবে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, “আমি জানি, আপনি আমাকে ভালবাসেন। আমাদের মধ্যে যা হয়েছে তা আমি ভুলে যেতে চাই। আমি কলার ধরে আনার ব্যাপারে যে মন্তব্য করেছি, তা প্রত্যাহার করছি। আমি কখনও কখনও একটু বেশি কথা বলে ফেলি। আপনি কিছু মনে করবেন না। আজ থেকে আমি আপনার কাছে সেই আগের অভিজিৎ হয়ে রইলাম।”

এর জবাবে অরুণাভ ঘোষ জানান, “আমার এখনও মাঝে মাঝে রাতে ঘুম হয় না। তাই তার জন্য ওষুধও খাই।” এরপর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বক্তব্য, “আমার বিরুদ্ধে যদি আপনার কোনও ক্ষোভ থাকে, সরাসরি এজলাসে এসে আপনি আমাকে বলবেন। আমি মন দিয়ে আপনার কথা শুনব। আপনি এলেন আমার খুব ভালো লাগল। আপনার আমার মধ্যে যে দূরত্ব তৈরি হয়েছিল তার অবসান হওয়ার প্রয়োজন ছিল।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories