Prothom Kolkata

Popular Bangla News Website

‘ধর্মান্ধরা বিপজ্জনক, ভারতে হিন্দুরাও নিরাপদ নয়’, উদয়পুরের ঘটনায় প্রতিক্রিয়া তসলিমার

1 min read

।। প্রথম কলকাতা।।

প্রাক্তন বিজেপি নেত্রী নুপুর শর্মাকে সমর্থন করার কারণে রাজস্থানের উদয়পুরের বাসিন্দা পেশায় দর্জি কানহাইয়ালাল তেলিকে নির্মমভাবে গলা কেটে হত্যা করল দুই দুষ্কৃতী। তাঁর দোকানের মধ্যেই মাংস কাটার ছুরি দিয়ে হত্যা করা হলো তাঁকে। যে ঘটনায় সরব হয়েছেন বিভিন্ন মানুষ। ঘটনার প্রতিক্রিয়ায় ট্যুইট করলেন বাংলাদেশী লেখিকা তসলিমা নাসরিন। যেখানে তিনি জানান, হিন্দুরাও নিরাপদ নেই ভারতে।

উদয়পুরের ঘটনা প্রসঙ্গে বাংলাদেশী লেখিকা তসলিমা নাসরিন ট্যুইট করে লিখেছেন, “রিয়াজ এবং গিয়াস উদয়পুরে কানহাইয়ালাল নামে একজন দর্জিকে নির্মমভাবে হত্যা করেছে। তারপরে হত্যার ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করে আনন্দের সঙ্গে ঘোষণা করেছে যে তারা হত্যা করেছে। তারা তাদের নবীর জন্য যেকোন কিছু করতে পারে। ধর্মান্ধরা এতই বিপজ্জনক যে ভারতে হিন্দুরাও নিরাপদ নয়।”

আবার, অপর একটি ট্যুইট করে তসলিমা নাসরিন লিখেছেন, “শুধু অমুসলিম নয়, এমনকি প্রগতিশীল মুসলমান এবং মুক্তচিন্তকদেরও জিহাদিরা শিরশ্ছেদ করতে পারে। ধর্মীয় উগ্রবাদ সবসময় মানবতার জন্য ক্ষতিকর।”

উদয়পুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। সোশ্যাল মিডিয়াতে একটি পোস্ট করে তিনি লিখেছেন, “নূপুর শর্মাকে সমর্থন করায় এই মানুষটিকে উদয়পুরে জেহাদিরা নৃশংসভাবে হত্যা করেছে। হত্যা করেই ক্ষান্ত থাকেনি। হত্যার পরে একটি ভিডিও বানিয়েছে। তারা জোর করে দোকানে ঢুকে পড়েছিল, এবং ঈশ্বরের নাম স্লোগান দিয়ে খুন করেছে।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories