Prothom Kolkata

Popular Bangla News Website

টি-টোয়েন্টি ক্রিকেটে বিরাট কোহলির রেকর্ড ভাঙলেন বাবর আজম

1 min read

।। প্রথম কলকাতা ।।

অপ্রতিরোধ্য বাবর আজম। পাকিস্তান অধিনায়ক ব্যাটারদের মধ্যে আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি র‌্যাঙ্কিং-এ দীর্ঘতম সময়ের জন্য শীর্ষস্থান ধরে রেখে একটি নতুন রেকর্ড গড়লেন। তার সংখ্যা ১০০০ দিন ছাড়িয়ে গেছে। গত এক দশকে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির মোট ১০১৩ দিনের রেকর্ড ভেঙে দিলেন বাবর আজম।

সদ্য প্রকাশিত টি-টোয়েন্টি র‌্যাঙ্কিং-এ বাবর আজম ৮১৮ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন এবং পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার মহম্মদ রিজওয়ান ৭৯৪ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। এই বছরের একমাত্র টি-টোয়েন্টিতে বাবর লাহোরে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাত্র ৪৬ বলে ৬৬ রান করেছিলেন। তিনি গত বছর খেলার সংক্ষিপ্ততম ফরম্যাটে ২৯ ম্যাচে ৯৩৯ রান সংগ্রহ করেছিলেন। তিনি পাকিস্তানকে সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে দেওয়ার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

এদিকে বিরাট কোহলি এই বছর মাত্র ২টি-টোয়েন্টি খেলে ২১তম স্থানে রয়েছেন। কোহলি খেলার সব ফরম্যাট জুড়ে বড় স্কোর তৈরি করতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। ভারতীয় তারকা গত ৩ বছরে টি-টোয়েন্টিতে একটি ক্যালেন্ডার বছরে ৩০০ রানের সীমা অতিক্রম করতে পারেননি।

ভারতীয় ব্যাটারদের মধ্যে একমাত্র রয়েছেন ইশান কিষান। যিনি প্রথম দশের তালিকায় ষষ্ঠ থেকে সপ্তম স্থানে নেমে এসেছেন। এছাড়াও ১৭তম স্থানে রয়েছেন কেএল রাহুল। ১৯ নম্বরে রয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। ঈশান ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স মেলে ধরেছিলেন কিন্তু ফর্মে থাকা ওপেনার আয়ারল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নজর জ্বলে উঠতে পারেননি।

Categories