Prothom Kolkata

Popular Bangla News Website

ভাদু শেখ মামলায় জমা দেওয়া হল চার্জশিট, পরবর্তী শুনানি ১১জুলাই

1 min read

।।প্রথম কলকাতা।।

বগটুইতে ভাদু শেখ মামলায় ইতিমধ্যেই চার্জশিট ফাইল করা হয়েছে বলে আদালতে জানালো সিবিআই।
জুভেনাইল কোর্টেও জমা পরেছে চার্জশিটের কপি। পরবর্তী শুনানি ১১ জুলাই। দিন কয়েক আগে তৃণমূল নেতা ভাদু শেখ খুনের তদন্তও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে যায়। শনিবার সিবিআই-এর হাতে তদন্তভার তুলে দেয় কলকাতা হাইকোর্ট । আদালত জানিয়েছে, রামপুরহাটের বগটুুই হত্যাকাণ্ডের পাশাপাশি এবার তৃণমূল উপ প্রধান ভাদু শেখের খুনেরও তদন্ত করবে সিবিআই।প্রধান বিচারপতির বেঞ্চ জানিয়েছে, ভাদু শেখের খুন ও বগটুই হত্যাকাণ্ডের ঘটনার মধ্যে পারস্পরিক সম্পর্ক রয়েছে। ভাদু শেখ খুনের তদন্তভার হাতে নিতে আপত্তি নেই বলে এর আগে জানিয়েছিল সিবিআই।

অন্যদিকে বগটুই দুই নাবালক অভিযুক্তদের জামিন নিয়ে তথ্য তলব করেছিল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।
কিভাবে দুই নাবালক অভিযুক্তদের জামিন হলো? তা নিয়ে সিবিআইয়ের হলফনামা তলব করেছিলেন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্ত ও বিচারপতি রাজর্ষি ভারদ্বাজের ডিভিশন বেঞ্চ।

সিবিআই কে অন্ধকারে রেখে ১৬-১৮বয়সী দুজন অভিযুক্তদের জামিন নিম্ন আদালতে।তাদের মধ্যে একজনের নাম মৃত্যুকালীন জবানবন্দি তে রয়েছে।তা সত্ত্বেও নিম্ন আদালতে কি ভাবে জামিন মঞ্জুর করলেন?এই জামিন সংক্রান্ত মামলায় সিবিআইকে কোন কপি অভিযুক্তদের পক্ষ থেকে দেওয়া হয়নি বলে অভিযোগ।

বগটুই ও ভাদু শেখ খুনের মামলায় সিবিআই এর কাছে রিপোর্ট তলব কলকাতা হাইকোর্টের আগামী সোমবার এর মধ্যে সিবিআই কে জামিন বাতিলের আবেদন সহ কেস ডাইরির মধ্যে তদন্তের গতিপ্রকৃতি তথ্য সম্পর্কিত বিস্তারিত রিপোর্ট হলফনামা আকারে আদালতে জমা দেবার নির্দেশ ।ওই হলফনামায় কি কারণে অভিযুক্ত জামিন পেলো ? কি কারণে সিবিআই তার বিরোধিতা করছে তার উল্লেখ থাকতে হবে। আবেদনকারী আইনজীবী কৌস্তব বাগচি আদালতে জানিয়েছেন বকটুই এর মামলাটি বীরভূম আদালত থেকে অন্যত্র স্থানান্তরিত করা হোক।অথবা কলকাতা থেকে তদন্ত করুক সিবিআই।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories