Prothom Kolkata

Popular Bangla News Website

কাছের মানুষকেও চিনতে পারছেন না শেহনাজ ট্রেজারি! জন্মদিনে দুঃখের পোস্ট অভিনেত্রীর

1 min read

।।  প্রথম কলকাতা ।।

আজ ২৯ জুন। আজ থেকে প্রায় ৪০ বছর আগে এই দিনেই জন্মেছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শেহনাজ ট্রেজারি। তবে আজকের এই শুভ দিনে অনুরাগীদের সাথে দুঃখের পোস্ট শেয়ার করলেন অভিনেত্রী। জানালেন তাঁর জীবনের অন্ধকার দিকের কথা। ঠিক কী হয়েছে ‘ইশক ভিশক’ খ্যাত অভিনেত্রীর?

এদিন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে অভিনেত্রী জানান, তিনি প্রোসোপ্যাগনোসিয়ায় নামক এক কঠিন রোগে আক্রান্ত। চিকিৎসাশাস্ত্র অনুযায়ী প্রোসোপ্যাগনেসিয়া রোগে যারা আক্রান্ত হন তাঁরা মানুষের মুখ চিনতে পারে না। শুধু মাত্র কণ্ঠস্বর দিয়ে সামনের মানুষকে বোঝার চেষ্টা করেন। শেহনাজেরও নাকি সেই সমস্যাই হয়েছিল। তিনিও কাউকে চিনতে পারতেন না! একই সাথে জানান, ‘আমার প্রোসোপ্যাগনোসিয়া ২ ধরা পড়েছে। এ বার বুঝতে পারছি, কেন আমি মানুষের মুখ চিনতে পারি না। মুখ দেখে অনেককেই চিনে উঠতে পারতাম না। আমার লজ্জা করত। কণ্ঠস্বর দিয়ে তাদের মনে রাখতাম।’ পাশাপাশি এদিন বার্থডে গার্ল শেহনাজ সোশ্যাল মিডিয়াতে এই রোগ সম্পর্কে সকলকে অবগত করার চেষ্টা করেছেন। অনুরাগীদের জানিয়েছেন এই রোগের লক্ষণ।

বলেছেন, ‘প্রোসোপ্যাগনোসিয়ায় রোগে আক্রান্ত রোগীরা পরিবার-পরিজন এবং বন্ধুবান্ধবদেরও চিনতে পারেন না। অনেক সময় দীর্ঘ দিন পর কোনও ঘনিষ্ঠ বন্ধুর সঙ্গে দেখা হলেও এই সমস্যার সম্মুখীন হতে তাঁদের। প্রতিবেশী, বন্ধু, সহকর্মী, ক্লায়েন্ট, সহপাঠী-যারা ভাবে তুমি তাদের চিনবে, কিন্তু তা না হওয়ায় তাদেরও চিনতে অসুবিধা হয়। কাউকে চিনতে না পারায় নিজেকে সকলের থেকে বিচ্ছিন্ন মনে হয়। এই সমস্যার কারণে অনেক সময় বন্ধুত্ব টেকে না। সহকর্মীরাও ক্ষুণ্ণ হন বলেই জানিয়েছেন শেহনাজ।’ অন্তত এমনটাই হয়েছে অভিনেত্রীর ক্ষেত্রে।

প্রসঙ্গত, ২০০৩ সালে ‘ইশক ভিশক’এর হাত ধরেই বলিউডে এন্ট্রি হয় অভিনেত্রীর। প্রথম ছবিতেই শাহিদ কাপুর ও অমৃতা রাও-এর চরিত্রে জনপ্রিয়তা অর্জন করেছিলেন অভিনেত্রী। এরপর ‘Umar’, ‘Aagey Se Right’, ‘Radio’, ‘Luv Ka The End’, ‘Delhi Belly’-এর মতো বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছিলেন শেহনাজ। এরপরেও সইফ আলি খান ও রানি মুখোপাধ্যায় অভিনীত ‘হাম তুম’ ছবিতে ক্যামিও চরিত্রে অভিনয় করতে দেখা গেছিল শেহনাজ ট্রেজারিকে। কিন্তু বলিউডে বেশিদিন নিজের বিস্তার লাভ করতে পারেন নি অভিনেত্রী। এরপর অভিনয় ছেড়ে তিনি ট্রাভেলিং ভ্লগার হিসেবেই কাজ শুরু করেন। তৈরি করেন ভ্রমণ বিষয়ক নানান ভিডিও।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories