Prothom Kolkata

Popular Bangla News Website

সাড়ে ১৪ লক্ষের বিনিময় আপার প্রাইমারিতে চাকরির টোপ, প্রতারিত যুব তৃণমূল নেতা

।। প্রথম কলকাতা।।

শিক্ষাক্ষেত্রে নিয়োগ দুর্নীতি নিয়ে একাধিক অভিযোগ উঠে এসেছে ।মামলা চলছে কলকাতা হাইকোর্টে। এই মামলায় তদন্ত করছে সিবিআই। রাজ্যের পরিস্থিতি বেশ উত্তপ্ত । এইরকম সময়ে একাধিক জায়গা থেকে চাকরি পাওয়ার নামে করে প্রতারিত হবার ঘটনা প্রকাশ্যে আসছে । আর এবার টাকার বিনিময়ে চাকরি পেতে গিয়ে প্রতারণার শিকার হলেন পঞ্চায়েতের তৃণমূল যুব সভাপতি । ঘটনাটি ঘটেছে মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানা এলাকার দু নম্বর ব্লকের সাদলিচক গ্রাম পঞ্চায়েতের সাদলিচক গ্রামে।

ওই পঞ্চায়েতের তৃণমূলের যুব সভাপতি হলেন আরজাউল হক । তিনি দফায় দফায় প্রায় সাড়ে চোদ্দ লক্ষ টাকা ডহরা গ্রামের বাসিন্দা মহিদুর রহমান ওরফে বাদল নামে এক যুবককে দিয়েছিলেন। মহিদুর তাকে প্রতিশ্রুতি দিয়েছিল যে আপার প্রাইমারিতে চাকরি পাইয়ে দেবে । কিন্তু দীর্ঘদিন পেরিয়ে যাবার পরেও সেই চাকরি পাওয়া যায়নি। আরজাউল বুঝতে পারেন যে প্রতারণার শিকার হয়েছেন তিনি। আরজাউল হক এর বাবা মহম্মদ শাহজাহান জানান, তাঁর ছেলে ২০১৯ সালে আপার প্রাইমারি টেট পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিল। ইন্টারভিউতে ডাক পায় কিন্তু চাকরি পায়নি । আর এই সুযোগ নিয়ে তাকে চাকরি পাইয়ে দেবার প্রতিশ্রুতি দিয়েছিল মহিদুর।

যদিও পরবর্তীতে এই বিষয়টি নিয়ে গ্রামে একটি সালিশি সভা বসানো হয়েছিল । বারবার তাকে চাপ দেওয়ার ফলে দুই কিস্তিতে দু’লক্ষ টাকা ফিরিয়ে দিয়েছিল সে। তবে এখনও পর্যন্ত ১২ লক্ষ টাকা তাঁর কাছে পাওনা রয়েছে । তবে সেই টাকা দিতে অস্বীকার করছে মহিদুর। এমনকি টাকা চাইতে গেলে হুমকি দেওয়া হচ্ছে । বর্তমানে ঢাকা দিয়েছে সে । এই নিয়ে থানায় অভিযোগ দায়ের করেন আরজাউল হক।

এই প্রসঙ্গে জেলা বিজেপির নেতৃত্ব অম্লান ভাদুরী বলেন, সারা পশ্চিমবঙ্গ জুড়েই চাকরি দেওয়ার নাম করে টাকা তোলার একটি ইন্ডাস্ট্রি তৈরি করেছে তৃণমূল। শিক্ষাক্ষেত্র থেকে শুরু করে বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা তোলা হচ্ছে । আর এই কাজে যুক্ত রয়েছে তৃণমূলের নিচু স্তর থেকে শুরু করে উঁচু স্তরের নেতৃত্বরা। আরজাউলের ঘটনা প্রসঙ্গে তিনি বলেন , এই ঘটনায় যিনি প্রতারিত হয়েছেন তিনিও তৃণমূলের এবং যিনি প্রতারণা করেছেন তিনিও তৃণমূলের । অর্থাৎ দলের মধ্যেই এই ধরনের ঘটনা ঘটছে । এছাড়াও বাইরে এই রকম একাধিক ঘটনা রয়েছে। বর্তমানে পুলিশ অভিযোগের ভিত্তিতে মহিদুর রহমানকে খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছে বলে জানা গিয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories