Prothom Kolkata

Popular Bangla News Website

‘রাজ্যের বাড়ি হোক রাজ্যের নামেই’, দুর্গাপুরে প্রশাসনিক বৈঠকে বার্তা মুখ্যমন্ত্রীর

1 min read

।।প্রথম কলকাতা।।

মঙ্গলবার দুর্গাপুরে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) । ডিএমদের সারপ্রাইজ ভিজিটের পরামর্শ মুখ্যমন্ত্রীর। তিনি জানালেন সব প্রকল্পের কাজ দ্রুত হওয়া চাই। এদিনও একাধিক বিষয়ে কেন্দ্রকে কটাক্ষ করলেন মমতা। তিনি বললেন কেন্দ্রীয় নির্দেশে রীতিমতো অত্যাচার চালাচ্ছে সিবিআই। যাকে পারছে তাকে ডেকে পাঠাচ্ছে

রাজ্যের বাড়ি হোক রাজ্যের নামেই। মমতা প্রশ্ন তোলেন রাজস্থানের বাড়ি নিজের নামে হলে বাংলার ক্ষেত্রে কেন হবে না?আর সবচেয়ে বড় কথা বাংলার বাড়ি প্রকল্পে ৪০শতাংশ টাকা রাজ্য দেয়। মমতা জানান দরকার হলে তিনি নিজে দিল্লি গিয়ে কথা বলবেন। মমতা স্পষ্ট জানান কেন্দ্র টাকা না দিলেও বাংলার বাড়ি প্রকল্পে কাজ হবেই

তিনি বলেন গ্রামীণ রাস্তা তৈরির টাকা দেওয়া বন্ধ করে দিয়েছে কেন্দ্র। পঞ্চায়েত সমিতি জেলা পরিষদের টাকায় গ্রামীণ রাস্তা হচ্ছে। মমতা বলেন যে হাতের কাজ ফেলে রাখা যাবে না। মমতা বলেন কেন্দ্র টাকা না দিলে রাজ্যের টাকাতেই রাস্তা হবে। মানুষকে ক্রমাগত পরিষেবা দিয়ে যেতে হবে। এখনই নতুন কাজ না নিয়ে আগে হাতের কাজ শেষ করতে বলেছেন মমতা।

এদিন মমতা ইটেন্ডারকে বাধ্যতামূলক করার কথা বলেন কারণ তাতে রাজস্ব বাড়বে। মমতা আরও জানান যে ওভারলোডিং বন্ধের জন্য লরির সংখ্যা বেড়েছে।

এদিন মমতা আরও বলেন যে বিডিওদের সম্পর্কে তার কাছে অনেক অভিযোগ আসে। তিনি জানান যে অনেক বিডিও চারটের পর অফিসে আসেন। তিনি বিডিও দের স্পষ্ট জানান যে সাড়ে ৫টা অবধি অফিসে থাকতে হবে। লক্ষ্মীর ভান্ডার নিয়ে তিনি বলেন কত বছর অবধি এই প্রকল্প পাওয়া যাবে তা জানাতে বলেন মমতা এবং অন্যদিকে নির্দেশ দেন দুয়ারে সরকারের ক্যাম্পে প্রচারে চালানোর।

Categories