Prothom Kolkata

Popular Bangla News Website

মুকুলের পর PAC-র চেয়ারম্যান হচ্ছেন দলবদলু বিধায়ক! ফের লড়াইয়ে নামতে পারে BJP

1 min read

।। প্রথম কলকাতা।।

গত বিধানসভা নির্বাচনের পর বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেছিলেন মুকুল রায়। কিন্তু বিজেপির বিধায়ক পদ তিনি ছেড়ে দেননি। অর্থাৎ খাতায়-কলমে তিনি বিরোধী দলের প্রতিনিধি। আর সেই পরিচয় দেখিয়েই তাঁকে বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করা হয়েছিল। যার বিরুদ্ধে সোচ্চার হয়েছিল বিজেপি। যে ঘটনায় আদালতের দ্বারস্থ পর্যন্ত হয় বিজেপি। তবে, শেষপর্যন্ত পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন মুকুল রায়। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে মুকুল রায়ের ইস্তফার পর পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে আনার কথা চলছে আরও এক দলবদলু বিধায়ককে। যিনি হলেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী। যার ফলে ফের সংঘাতের সম্ভাবনা শুরু হলো শাসক-বিরোধী শিবিরের।

শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিয়েছেন মুকুল রায়। বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় তাঁর পদত্যাগ পত্র গ্রহণ করেছেন। এ প্রসঙ্গে তিনি জানিয়েছেন, মুকুল রায়ের স্থানে নতুন কোনো সদস্য নেওয়া হবে ও পরবর্তী চেয়ারম্যান বেছে নেওয়া হবে। এরপরই জানা যাচ্ছে, মুকুল রায়ের স্থানে রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীকে আনার সম্ভাবনা রয়েছে। তাঁকে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করার সম্ভাবনা রয়েছে। মুকুল রায়ের মতো তিনিও বিজেপির প্রতীক জয়লাভ করেছিলেন ও পরবর্তীকালে তৃণমূলে যোগদান করেন।

এদিকে দলত্যাগ বিরোধী আইনে রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যানীর বিধায়ক পদ খারিজ করতে স্পিকারের কাছে আবেদন জানিয়েছে বিজেপি। এই অবস্থায় তাঁকে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করা হলে, ফের বড় রকম সংঘাতের সম্ভাবনা বাড়বে। আর সে ক্ষেত্রে আইনি লড়াইয়ে নামার সম্ভাবনাও রয়েছে বিজেপির।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories