Prothom Kolkata

Popular Bangla News Website

North 24 Parganas: মদ্যপদের তাণ্ডব ভাটপাড়ায়, আসর উচ্ছেদের প্রতিবাদে রাতের অন্ধকারে বোমাবাজি

। প্রথম কলকাতা।।

উত্তর ২৪ পরগনা জেলার ভাটপাড়ায় বোমাবাজি কিংবা গুলি চলার মতো ঘটনা একেবারেই নতুন নয়। এর আগে বহুবার বোমাবাজিতে উত্তপ্ত হয়েছে এই ভাটপাড়া। প্রায়ই কোনো না কোনো ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে এই এলাকা । সম্প্রতি ভাটপাড়ার বিভিন্ন এলাকায় বেড়েছে দুষ্কৃতী দৌরাত্ম্য । এলাকা থেকে মদের ঠেক উচ্ছেদের ঘটনাকে কেন্দ্র করে ফের একবার বোমাবাজির ঘটনা ঘটল ভাটপাড়া থানার অন্তর্গত ১৩ নম্বর ওয়ার্ডের বারুইপাড়া এলাকায়। সেখানে গতকাল ভোররাতে বোমাবাজি করে দুষ্কৃতীরা। এই বোমাবাজির ঘটনা ঘিরে ফের আতঙ্ক ছড়িয়েছে ওই এলাকায়।

স্থানীয় সূত্রে খবর, বারুইপাড়ার ২১ নম্বর গলিতে এই বোমাবাজির ঘটনাটি ঘটে । তাঁরা জানান, লোকালয়ের মধ্যে বহু বছর ধরেই রয়েছে একটি মদের ঠেক । তবে বর্তমানে সেখানে রীতিমত তাণ্ডব চালাচ্ছে মদ্যপরা। একাধিকবার পুলিশের কাছে অভিযোগ জানানো হয়েছে। স্মারকলিপি জমা দেওয়া হয়েছে এলাকা থেকে মদের ঠেক উচ্ছেদ করার জন্য কিন্তু কোন রকম কাজ হয়নি। সেখানে থাকা যুবকরা প্রতিনিয়ত এলাকার তরুণীদেরকে উত্তপ্ত করে চলেছে। পাশাপাশি এইসবের জন্য পরিবেশ খারাপ হচ্ছে সেখানকার। এমনটাই অভিযোগ উঠে এসেছে স্থানীয়দের তরফ থেকে।

মঙ্গলবার রাতে ঠেকের সামনে রাস্তায় বসে মদ্যপানে মত্ত ছিল বেশ কিছু যুবক । সেই সময় প্রতিবাদ করেন স্থানীয়রা। যার ফলে ঠেকের মালিকের সঙ্গে বচসা বাঁধে তাদের। ক্ষিপ্ত হন তিনি আর তারপর বুধবার ভোররাতে ঘটে এঘটনা। স্থানীয়দের অভিযোগ দুটি বোমা ছোড়া হয়েছিল, তার মধ্যে একটি ফাটে। আর এই বোমাবাজি ঠেকের মালিকের নির্দেশে করা হয়েছে। মদের ঠেক উচ্ছেদের প্রতিবাদে দুষ্কৃতী দিয়ে এই বোমাবাজির ঘটনা ঘটায় ওই ঠেকের মালিক। বুধবার সকালে ঘটনাস্থলে এসে উপস্থিত হয় ভাটপাড়া থানার পুলিশ। তাঁরা এসে একটি তাজা বোমা উদ্ধার করেন সেখান থেকে। এদিন স্থানীয় বাসিন্দারা পুলিশের কাছেও আবেদন জানান যাতে যত দ্রুত সম্ভব ওই মদের আসর এলাকা থেকে তুলে দেওয়া হয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories