Prothom Kolkata

Popular Bangla News Website

বাংলা ভাষার উচ্চারণে ভুল! ট্যুইট করে কার্তিককে ভুল ধরাচ্ছেন টলিউড খোকা অনির্বাণ ভট্টাচাৰ্য

1 min read

।।  প্রথম কলকাতা ।।

সকলেরই নিজের মাতৃ ভাষার প্রতি রয়েছে আলাদাই এক টান। আর সেখানে দাঁড়িয়ে যদি কেউ সেই ভাষার ভুল প্রয়োগ করবেন তবে তা মানতে নারাজ টলিউডের খোকা ‘অনির্বাণ ভট্টাচাৰ্য’। বরাবরই বলিউডের অভিনেতা অভিনেত্রীদের বাংলা ভাষা বলার ভঙ্গি এবং উচ্চারণের ওপর কড়া নজর রাখেন অভিনেতা। আর সেখানে পান থেকে চুন খসলেই তার বিরুদ্ধে সোচ্চার হন তিনি। এবার সেই একই প্রমান মিললো কার্তিক আরিয়ানের ক্ষেত্রে।

গত ২০ মে মুক্তি পেয়েছে অনীশ বাজমি পরিচালিত ছবি ‘ভুল ভুলাইয়া ২’। মাত্র এক মাসের মাথায় এই ছবি আয় করেছে প্রায় আড়াইশো কোটি টাকা। আর ছবিতেই রয়েছে বাংলা ভাষার ব্যবহার। কখনও গানে। আবার কখনও সংলাপে। আর সেখানেই রয়েছে উচ্চারণে ভুল। সম্ভবত সংলাপে কোনও এক জায়গায় আগামীকাল এর কাল কথাটাকে আরিয়ান কোল কিংবা কল বলেছেন। যা ভুল। আর এই ভুল ধরিয়ে দিতেই এদিন ট্যুইটারে পোস্ট করে অনির্বান লিখেছেন “নতুন গাড়ি এবং চিনা খাবারের টেবিলের জন্য অনেক অভিনন্দন। শুধু মনে রাখবেন আগামিকাল মানে বাংলা ভাষায় ‘কোল’ বা ‘কল’ নয় তা হল ‘Kaal’/ কাল/ काल।”

প্রসঙ্গত, সম্প্রতি ছবির সাফল্যের জেরে প্রযোজক ভূষণ কুমারের কাছ থেকে উপহার স্বরূপ পেয়েছেন ‘McLaren GT’ নামের একটি দামী গাড়ি। যার দাম আনুমানিক ৫ কোটি টাকা। ছবির সাফল্যের জেরে শিল্পীকে নামী পুরস্কার দেওয়ার রীতিও এই প্রথম ভারতে। বলাই বাহুল্য, অতিমারি কালে ‘ভুল ভুলাইয়া ২’ দিয়েই ফের বড় পর্দায় ফিরেছেন কার্তিক। এই ছবি দর্শক আদৌ গ্রহণ করবে কি না, তা নিয়ে প্রথম থেকেই সংশয়ে ছিলেন অভিনেতা। তাঁর কথায়, ‘শোনা যাচ্ছিল, ছবিটি ৮০ থেকে ৯০ কোটি টাকার ব্যবসা করবে।

এ রকম একটা পরিস্থিতিতে আমরা সেটাই ভালো বলে ধরে নিতাম। কিন্তু এই ছবি অতিরিক্ত ভালো ব্যবসা করল।’ আর তার জেরেই খুশি হয়ে এই প্রোগ্রাম। সেদিনই সেই উপহারের ছবি শেয়ার কর কার্তিক ইনস্টাগ্রামে লেখেন, “চাইনিজ খাওয়ার জন্য নতুন টেবিল উপহার হিসেবে পেয়ে গেলাম। কর্ম করলে ফল পাওয়া যায় শুনেছিলাম। তা এত বড় পাব ভাবিনি। ভারতের প্রথম McLaren Gt। এমনকি আরিয়ানের দাবি পরেরবার নাকি প্রাইভেট জেট দেবেন স্যার।” আর আরিয়ানের এমন পোস্টের সূত্র ধরেই এদিন কটাক্ষ করেছেন অনির্বাণ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories