Prothom Kolkata

Popular Bangla News Website

আস্থাভোটের নির্দেশকে চ্যালেঞ্জ করল শিবসেনা, সুপ্রিম কোর্টে বিকেলেই শুনানির সম্ভাবনা

1 min read

।।প্রথম কলকাতা।।

আগামীকাল আস্থা ভোটের নির্দেশ দিয়েছেন রাজ্যপাল ভগত সিংহ কোশিয়ারি। আর সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়েই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন শিবসেনার মুখ্য সচেতক সুনীল প্রভু।

রাজ্যপালের নির্দেশের উপর স্থগিতাদেশ চেয়ে সুপ্রিম কোর্টে গিয়েছেন সুনীল। তাঁর দাবি, একনাথ শিন্ডে-সহ ১৬ জন বিদ্রোহী শিবসেনা বিধায়কের পদ খারিজের মামলা ইতিমধ্যেই শীর্ষ আদালতে বিচারাধীন রয়েছে। আর তার মধ্যেই রাজ্যেপালের এই নির্দেশ একেবারেই ন্যায়সঙ্গত নয়। ১৬ জন বিধায়কের পদ খারিজের বিষয়ে কোনও সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত বিধানসভায় যাতে কোনও শক্তিপরীক্ষা না হয় সেই আবেদনও করেছেন সুনীল। বুধবার বিকেল ৫টায় এই বিষয়ে শুনানি হওয়ার কথা। এই বিষয়ে যেন বুধবারই শুনানি হয় সেই আবেদনও করা হয়েছে শিবসেনার তরফে।

এই প্রসঙ্গে উল্লেখ্য সোমবার দেশের সর্বোচ্চ আদালতে বিচারপতি সূর্যকান্ত এবং জেবি পারদিওয়ালাকে নিয়ে গঠিত অবসরকালীন বেঞ্চে মহারাষ্ট্রের বিদ্রোহী শিবিরের ১৬ বিধায়ককে অযোগ্য ঘোষণার ডেপুটি স্পিকারের নোটিশ নিয়ে শুনানি হয়। আদালত জানিয়ে দেন ১১ জুলাই পর্যন্ত সেই নির্দেশি কার্যকর হবে না। সেই সময়েই উদ্ধর শিবিরের তরফে আবেদন করা হয়, ওই সময়ের মধ্যে বিধানসভায় আস্থা ভোটের বিরুদ্ধেও যেন অন্তর্বর্তী আদেশ দেওয়া হয়। সেই সময় সুপ্রিম কোর্টের তরফ থেকে আবেদন খারিজ করে দেওয়া হয়।

অন্যদিকে ১৬ জন বিধায়কের পদ খারিজের বিষয়ে কোনও সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত বিধানসভায় যাতে কোনও শক্তিপরীক্ষা না হয় সেই আবেদনও করেছেন সুনীল। বুধবার বিকেল ৫টায় এই বিষয়ে শুনানি হওয়ার কথা। এই বিষয়ে যেন বুধবারই শুনানি হয় সেই আবেদনও করা হয়েছে শিবসেনার তরফে। শিন্ডে সহ বিক্ষুব্ধ বিধায়করাও আস্থাভোটে অংশ নিতে মুম্বই ফিরে আসবেন। শিন্ডে এবং বিক্ষুব্ধ বিধায়কেরা বুধবার সকালে গুয়াহাটির একটি মন্দিরে গিয়েছিলেন। সেখানেই শিন্ডে জানান বৃহস্পতিবারই মুম্বই তিনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories