Prothom Kolkata

Popular Bangla News Website

“আমি নিজেকে কিংবদন্তি মনে করি না,” টানা ৩৬তম জয়ের পর ইগা সোয়াইতেক

1 min read

।। প্রথম কলকাতা ।।

মঙ্গলবার উইম্বলডনে প্রথম রাউন্ডে ক্রোয়েশিয়ান জনা ফেটকে ৬-০, ৬-৩ সেটে পরাজিত করে দ্বিতীয় রাউন্ডে বিশ্ব নম্বর ১ ইগা সোয়াইতেক। সেই সঙ্গে রেকর্ড ৩৬তম জয়ের রেকর্ড ধরে রাখলেন তিনি। তার জয়ের ধারা অব্যাহত রেখে পোল্যান্ডের সোয়াইতেক উইলিয়ামস বোন – সেরেনা এবং ভেনাসকে ছাড়িয়ে গেছেন। তবে ২১ বছর বয়সী পোলিশ তারকা বিশ্বাস করেন না যে তার সাফল্য আমেরিকান বোনদের জয়ের সঙ্গে মেলে।

ফ্রেঞ্চ ওপেন সহ টানা ৬টি শিরোপা জিতেছেন সোয়াইতেক। ২০০০ সালে রেকর্ড করা ৩৫টি জয়ে সাতবারের চ্যাম্পিয়ন ভেনাসের জয়কে অতিক্রম করেছেন তিনি। পোলিশ তারকা এর আগে সেরেনাকে ছাড়িয়ে গিয়েছেন, যিনি ২০১৩ সালে টানা ৩৪টি জয় পেয়েছিলেন।

সোয়াইতেক এক বিবৃতিতে বলেছেন, “এখনও যখন আমি সেরেনাকে দেখি বা ভেনাসকে দেখি, তাদের মনে হয়… কিংবদন্তি। আমি নিজেকে কিংবদন্তি মনে করি না। তারা টেনিসের সর্বকালের সেরা।” পোলিশ তারকা আরও বলেন, “এটা শুধু দেখায় যে আমরা প্রতি ম্যাচের জন্য কতটা কাজ করেছি। আমি বেশ খুশি যে আমি ধারাবাহিকতা দেখাতে পেরেছি কারণ এটি সবসময় আমার লক্ষ্য ছিল। আমি জানতাম না যে আমার পক্ষে এতটা ধারাবাহিকতা দেখানো এবং আসলে টুর্নামেন্ট জেতা সম্ভব হবে। তবে আমি সত্যিই খুশি এবং আমি এটিকে যথাসম্ভব সেরা উপায়ে ব্যবহার করার চেষ্টা করছি। এটি একটি গ্র্যান্ড স্লাম। আমাদের আরও ভালো পারফর্ম করতে হবে কারণ চারপাশে প্রত্যাশা অনেক বড়।”

Categories