Prothom Kolkata

Popular Bangla News Website

অনন্য নজির ! জাতীয় দলের জার্সি গায়ে প্রথম সিরিজ জয় হার্দিক পান্ডিয়ার

1 min read

।। প্রথম কলকাতা ।।

গত আইপিএলে গুজরাট টাইটান্সকে চ্যাম্পিয়ন করার পর এবার জাতীয় দলের জার্সি গায়ে প্রথম সিরিজ জয় করলেন হার্দিক পান্ডিয়া। ইংল্যান্ডের বিরুদ্ধে পুননির্ধারিত পঞ্চম টেস্ট খেলতে ইংল্যান্ডে ভারত অধিনায়ক রোহিত শর্মা। রোহিতের অনুপস্থিততে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের অধিনায়কত্বের ব্যাটন তুলে দেওয়া হয় হার্দিকের হাতে। দায়িত্ব নিয়েই সিরিজ জয় করলেন ভারতের এই তারকা অলরাউন্ডার। তারুণ্যে ভরপুর দলকে নিয়ে গেলেন অন্য মাত্রায়। শুধু হার্দিক নন প্রথম জাতীয় দলের কোচের ভূমিকা পালন করে সফল ভিভিএস লক্ষণ। কোচ হিসেবে প্রথম সিরিজ জয়ের স্বাদ পেলেন ভিভিএস লক্ষণও।

হার্দিকের কাছে কাজটা অতটাও সহজ ছিল না। বৃষ্টিবিঘ্নিত প্রথম ম্যাচে সহজ জয় এলেও। দ্বিতীয় ম্যাচে জয় ছিল যথেষ্ট চ্যালেঞ্জিং। আইরিশদের ব্যাটিংয়ের কাছে যথেষ্ট চ্যালেঞ্জের মুখে পড়তে হয় অভিজ্ঞ ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহালদের। নিজেদের ঘরের মাঠে সেয়ানে-সেয়ানে টক্কর দিয়ে গেল আয়ারল্যান্ডের ব্যাটাররা। দীপক হুডার (১০৪) অনবদ্য সেঞ্চুরি ও সঞ্জু স্যামসনের (৭৭) বিধ্বংসী ব্যাটিংয়ে ২২৫ রানের বড় রান গড়লেও, জয় পেতে বেশ বেগ পেতে হয় ভারতীয় দলকে। শেষ ওভারে উমরান মালিকের বুদ্ধিদীপ্ত বোলিংয়ে মাত্র চার রানে জয় পায় হার্দিকের ভারত।

আইরিশ ব্যাটার পল স্টার্লিং(৪০), অ্যান্ড্রু বালবির্নি (৬০) ও হ্যারি টেক্টরদের (৩৯) দাপটে দিশেহারা অবস্থা হয়ে যায় ভারতীয় বোলারদের। তবে যাই হোক, শেষ পর্যন্ত জয় ছিনিয়ে নেয় ভারতীয় দল। ম্যাচ সেরা ও সিরিজ সেরার শিরোপা ওঠে দীপক হুডার মাথায়। সেইসঙ্গে ভারত অধিনায়ক হিসেবে প্রথম সিরিজ জয়ের অনন্য নজির গড়লেন হার্দিক পান্ডিয়া। কোচ হিসেবে প্রথম সিরিজ জয়ের স্বাদ পেলেন ভিভিএস লক্ষণও।

Categories