Prothom Kolkata

Popular Bangla News Website

চতুর্থ ঢেউয়ের অশনি সংকেত! গত ২৪ ঘন্টায় দেশে সংক্ৰমিতের সংখ্যা ১৫ হাজার ছুঁইছুঁই

।। প্রথম কলকাতা।।

দেশে ফের ঊর্ধ্বমুখী করোনার দৈনিক সংক্রমণ। দৈনিক সংক্রমণের সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে অ্যাক্টিভ কেস। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ১৫ হাজারের কাছাকাছি পৌঁছে গেল। এছাড়া করোনায় মৃত্যু ঘটল ৩০ জনের। যা যথেষ্ট উদ্বেগজনক। এই পরিস্থিতিতে কেন্দ্রের পক্ষ থেকে একাধিক রাজ্যকে সতর্ক করা হয়েছে। যার মধ্যে অন্যতম হলো পশ্চিমবঙ্গ।

করোনার তৃতীয় ঢেউয়ের পর পরিস্থিতি ক্রমশই স্বাভাবিক হতে শুরু করেছিল। কিন্তু গত কিছুদিন ধরে করোনা সংক্রমণ ফের বাড়তে শুরু করেছে। গত এক সপ্তাহ ধরে দেশের ১ লক্ষেরও বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। সর্বাধিক উদ্বেগজনক পরিস্থিতি রয়েছে দিল্লি ও মহারাষ্ট্রে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় করার আক্রান্তের সংখ্যা হল ১৪,৫০৬ জন, গত ২৪ ঘন্টায় মৃত্যু ঘটেছে ৩০ জনের। করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ব্যক্তির সংখ্যা ৯৯, ৬০২ জন, ২৪ ঘন্টায় করোনা মুক্ত হয়েছেন ১১,৫৭৪ জন।

গত ২৪ ঘন্টায় মহারাষ্ট্রে করোনা আক্রান্ত হয়েছেন ১২৮০ জন, মৃত্যু ঘটেছে ৫ জনের, আবার দিল্লিতে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৮৭৪ জন, মৃত্যু ঘটেছে ৪ জনের। গত ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ৯৫৪ জন, তবে, গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর কোন খবর পাওয়া যায়নি এই রাজ্যে। পশ্চিমবঙ্গ সহ দেশের মোট ছ’টি রাজ্যকে সতর্ক করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। মাস্ক পরিধান, শারীরিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories