Prothom Kolkata

Popular Bangla News Website

Covid Update: রাজ্যে ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ, একদিনে করোনা সংক্রমিতের সংখ্যা ৯৫৪

।। প্রথম কলকাতা।।

ফের একবার রাজ্যের পুরনো চিত্র ফিরে আসার আশঙ্কা করা হচ্ছে। কারণ লাফিয়ে বাড়ছে কোভিড গ্রাফ। ঊর্ধ্বমুখী সংক্রমিতের সংখ্যা। গত ২৪ ঘন্টায় সংক্রমিত হয়েছেন রাজ্যের ৯০০ এরও বেশি মানুষ । যার কারনে স্বাভাবিকভাবে উদ্বেগ বাড়ছে রাজ্যবাসীর। স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা ৯৫৪ জন । তবে সংক্রমণের সংখ্যা ক্রমশ বৃদ্ধি পেলেও গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়নি কোন করোনা রোগীর। যা একদিক থেকে স্বস্তির খবর। গত একদিনে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন রাজ্যের ২৭৫ জন ।

অর্থাৎ রাজ্যে করোনা সংক্রমিত সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০,২৬,৪৭৭। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৪৭৫৯ জন। পজিটিভিটি রেট হল ৯.৯২%। যদিও গত ২৪ ঘন্টায় করোনা কারো প্রাণ কাড়েনি। তাই মৃতের সংখ্যা ২১৬ জন। মৃত্যুর হার ১.০৫%। গত কালকের পর রাজ্যে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ২০,০০,৫০২ জন। সুস্থতার হার রয়েছে ৯৮.৭২%। যেহেতু ক্রমশ সংক্রমিত হচ্ছেন রাজ্যবাসী তার কারণে নমুনা পরীক্ষা এবং টিকাকরণের উপর জোর দিচ্ছে রাজ্য। এখনও পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৫,৫৩৪,২২০ জনের। তার মধ্যে গতকাল করা হয়েছে ৯,৬২০ টি পরীক্ষা।

রাজ্যে গত ২৪ ঘন্টায় টিকাকরণ হয়েছে ১,০১,২১৭ জনের এবং এখনও পর্যন্ত মোট প্রিকশন ডোজ দেওয়া হয়েছে ৩৬,১৭,৩০৭ জনকে। স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী জানা গিয়েছে গত ২৪ ঘন্টায় যতজন সংক্রমিত হয়েছেন তাদের মধ্যে ৩৮৮ জন কলকাতার বাসিন্দা। অর্থাৎ মহানগরীতে ক্রমশ সংক্রমণ বেড়ে চলেছে । দৈনিক সেখানে একাধিক মানুষ সংক্রমিত হচ্ছেন । অন্য দিকে সংক্রমনের নিরিখে দ্বিতীয় উত্তর ২৪ পরগনা এবং তৃতীয় হল দক্ষিণ ২৪ পরগনা। এছাড়াও দক্ষিণ দিনাজপুর ,কালিম্পং ,আলিপুরদুয়ার সহ একাধিক এলাকায় ফের করোনা সংক্রমিতের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলে জানা গিয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories