Prothom Kolkata

Popular Bangla News Website

KMC: ভুয়ো জয়েন লেটার দিয়ে চাকরিতে যোগ দানের চেষ্টা, কলকাতা পুরসভা থেকে গ্রেফতার ৩

।। প্রথম কলকাতা।।

কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনে জাল নথিপত্রের মাধ্যমে চাকরিতে যোগ দেওয়ার চেষ্টার অভিযোগে গ্রেফতার করা হয় তিনজনকে। এর আগেও বহুবার কলকাতা পুরসভায় চাকরি দেওয়ার নাম করে প্রতারণা করা হয়েছে বহুজনকে। হাতিয়ে নেওয়া হয়েছে বিপুল পরিমাণ অর্থ । তবে এবার অভিযুক্তরা ভুয়ো নিয়োগ পত্র নিয়ে সোজা এসে হাজির হয় পুরসভায় । তারপর সেখানে চাকরিতে যোগদানের প্রক্রিয়া সম্পন্ন করার চেষ্টা করে তাঁরা । কিন্তু পৌরসভায় কর্মরত পুলিশ আধিকারিকদের সন্দেহ হওয়ায় পর্দাফাঁস হয় অভিযুক্তদের । যদিও প্রথমটায় তাঁরা স্বীকার করেননি। পরবর্তীতে তাদের তল্লাশি চালালে একাধিক ভুয়ো নথিপত্র উদ্ধার করা হয়।

জানা যায়, রবি রাউত সহ আরো দুই ব্যক্তি এদিন কলকাতা কর্পোরেশনের এসে উপস্থিত হন । তাদের আচরণ সন্দেহজনক মনে হয় কর্তব্যরত পুলিশ আধিকারিকদের। যার কারণে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। প্রথমটায় তাঁরা জানান যে ভ্যাকসিনেশনের জন্য এখানে এসেছেন তাঁরা। দ্বিতীয় বার জিজ্ঞাসাবাদে জানান কলকাতা কর্পোরেশনে তাদের ব্যক্তিগত কিছু কাজ রয়েছে। আর এই অসঙ্গতিপূর্ণ জবাবে পুলিশের সন্দেহ আরো গাঢ় হয়। শেষে পুলিশ ওই তিনজনের তল্লাশি চালায় । তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ভুয়ো জয়েন লেটার ,ভুয়ো পরিচয় পত্র , আইডি কার্ড সহ একাধিক ভুয়ো নথিপত্র।

তাদেরকে আটক করে নিউমার্কেট থানার পুলিশ। পুলিশের অনুমান শুধু এই তিনজন নয় এদের পেছনে আরো কোনো বড় হাত রয়েছে । কারা এই নিয়োগে তাদের মদত করছে তা জানতে বর্তমানে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে আটক ওই তিনজনকে। তাদেরকে নিউমার্কেট থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে খবর। মঙ্গলবার কলকাতা কর্পোরেশনের এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। এর আগেও পুরসভায় চাকরি দেওয়ার নাম করে এক যুবকের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছিল এক প্রতারক। এমনকি তাকে পুরসভায় ডেকে সেখানে এক আধিকারিকের ঘরে ইন্টারভিউ পর্যন্ত নেওয়া হয়েছিল অভিযোগ করেন তিনি । কিন্তু দীর্ঘদিন পরেও কোন নিয়োগপত্র না আসায় নিজেই খোঁজ নিতে চলে এসেছিলেন কলকাতা পুরসভায়। আর সেখানে গিয়ে জানতে পারেন যে বড়সড় প্রতারণার শিকার হয়েছেন তিনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories