Prothom Kolkata

Popular Bangla News Website

Mahindra Scorpio-N : এ বছরের সেরা গাড়ি, মাহিন্দ্রার নতুন স্করপিওর দাম জানেন কত?

1 min read

।। প্রথম কলকাতা ।।

দেশীয় গাড়ি সংস্থা মাহিন্দ্রার তরফ থেকে এদিন লঞ্চ হল নতুন এসইউভি, ২০২২ Mahindra ScorpioN। বহু প্রতীক্ষিত এই গাড়িটি নিয়ে ব্যাপক উৎসাহ, উন্মাদনা দেখা গিয়েছে অটোমোবাইল বাজারে। মাহিন্দ্রার এই নতুন স্করপিও সংস্থার আর পাঁচটা গাড়ির থেকে অনেকটাই আলাদা। এর কারণ গাড়িটির অফ রোড রাইডিং ফিচার।

Mahindra ScorpioN এ অফ রোড রাইডিং

সংস্থার দাবি, যে কোনও ভুখন্ডে এই গাড়ি দুর্দান্ত রাইডিং অভিজ্ঞতা প্রদান করবে যাত্রীদের। এর কারণ এটিতে রয়েছে ইলেকট্রনিক শিফট-অন-দ্য-ফ্লাই, ফোর-হুইল ড্রাইভ সহ একটি নতুন 4XPLOR টেরেন ম্যানেজমেন্ট সিস্টেম। এছাড়াও গাড়ির বাম ও ডান দিকের ভারসাম্যতা বজায় রাখার জন্য এতে ডাবল-উইশবোন ফ্রন্ট সাসপেনশন এবং ওয়াটের লিঙ্কের সাথে একটি রিয়ার পেন্টা-লিঙ্ক সাসপেনশন রয়েছে।

Mahindra ScorpioN এর ইঞ্জিন

এতে দেওয়া হয়েছে একটি ২ লিটার পেট্রোল ইঞ্জিন যা ২০০ bhp শক্তি ও ৩৮০ Nm টর্ক তৈরি করে। এর পাশাপাশি ৬ স্পীড ম্যানুয়াল এবং ৬ স্পীড অটোমেটিক গিয়ারবক্স বিকল্পগুলিও রয়েছে। পেট্রোল ইঞ্জিনের পাশাপাশি ২.২ লিটারের ডিজেল ইঞ্জিনের বিকল্পও রয়েছে।

Mahindra ScorpioN

প্রায় ৭০ টির বেশি ফিচার্স রয়েছে এই গাড়িতে। এর মধ্যে উল্লেখযোগ্য ১৭.৭৮ সেমি ড্রাইভার তথ্য প্রদর্শনের সাথে নেভিগেশন সহ একটি ২০.৩২ সেমি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, Zomato, JustDial, TickerTape, AccuWeather ইত্যাদি একাধিক অ্যাপ সহ ওয়্যারলেস Apple CarPlay এবং Android Auto টেকনোলজি। সামনে এবং পিছনের ক্যামেরা সহ সেন্সর, ডুয়াল-জোন সম্পূর্ণ স্বয়ংক্রিয় জলবায়ু নিয়ন্ত্রণ, মোবাইল ফোনের জন্য ওয়্যারলেস চার্জিং এবং TFT ডিসপ্লে সহ একটি টুইন ডায়াল ক্লাস্টার রয়েছে। এছাড়াও Sony এর একটি ১২ স্পীকার 3D অডিও সিস্টেমও পাওয়া যাবে। ScorpioN এ তিনটি ড্রাইভ মোড রয়েছে – জিপ, জ্যাপ এবং জুম।

নিরাপত্তার ক্ষেত্রে ৬ টি এয়ারব্যাগ, স্লিপ ডিটেকশন (অর্থাৎ চালক ঘুমিয়ে পড়ছে কিনা শনাক্ত করা ), টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, ডাইনামিক স্টেবিলিটি কন্ট্রোল, হিল-হোল্ড, হিল-ডিসেন্ট, ট্রেলার ওয়ে মিটিগেশন এবং রোল-ওভার মিটিগেশন ফিচার্স যুক্ত রয়েছে গাড়িটিতে।

এবার সবচেয়ে উল্লেখযোগ্য গাড়ির দাম

Mahindra ScorpioN মোট ৫ টি ট্রিমে উপলব্ধ যার মধ্যে পেট্রোল ও ডিজেলের অনেকগুলি (ম্যানুয়াল ও অটোমেটিক সহ) ভ্যারিয়েন্ট রয়েছে। ট্রিম গুলি হল Z২, Z৪, Z৬, Z৮, Z৮L। Z২ পেট্রোল ভ্যারিয়েন্টের দাম শুরু ১১.৯৯ লক্ষ টাকা থেকে। ডিজেল ভ্যারিয়েন্টের দাম ১২.৪৯ লক্ষ টাকা। টপ-স্পেক ভ্যারিয়েন্ট অর্থাৎ Z৮L পেট্রোল ভার্সনের দাম ১৮.৯৯ লক্ষ টাকা এবং ডিজেল ভার্সনের দাম ১৯.৪৯ লক্ষ টাকা।

Categories