Prothom Kolkata

Popular Bangla News Website

‘মা সারদার পুনর্জন্ম হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় রূপে’, ভাইরাল নির্মল মাঝির মন্তব্যে তোলপাড়

1 min read

।।প্রথম কলকাতা।।

মা সারদার পুনর্জন্ম হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় রূপে। এমনই দাবি করলেন উলুবেড়িয়া উত্তরের তৃণমূল বিধায়ক তথা চিকিৎসক নির্মল মাঝি। বাঁকুড়ায় প্রোগ্রেসিভ ফার্মাসিস্ট অ্যাসোসিয়েশনের জেলা সম্মেলনের এই দাবি করেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। নির্মলের বক্তব্যের ভিডিয়ো এখন সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল।তিনিই সারদা মা, তিনিই ঘরের দুর্গা! মা সারদাই তার রূপ নিয়ে মানুষের সেবার কাজ করে যাচ্ছেন। রাজ্যের প্রশাসনিক প্রধানই হলেন অন্য রূপে রামকৃষ্ণ পরমহংসদেব জায়া মা সারদা দেবী! হ্যাঁ এভাবেই মমতা স্তুতি শোনা গেল উলুবেড়িয়া উত্তরের বিধায়ক ডা. নির্মল মাজি গলায়।

তিনি আরও বলেন, “মা সারদা তিরোধানের কিছুদিন আগে স্বামী বিবেকানন্দের কিছু সতীর্থ মহারাজদের কাছে বলেছিলেন, আমি ঘাট পেরিয়ে হরিশচন্দ্র স্ট্রিট ধরে কালীঘাট মন্দিরে যাই। এখনও দক্ষিণেশ্বরের সেই ঘাটটি আছে। উনি বলেছিলেন, আমার মৃত্যুর পর এতদিন পর আমি মনুষ্য জন্ম নেব কালীঘাটে। সেই জন্মে ত্যাগ, মানুষ সেবার সঙ্গে রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত হব।” ঐতিহাসিক এই ঘটনার কথা উল্লেখ করে নির্মল মাজি বলেন, “মা সারদার তিরোধানের পর মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্ম সাল সেই অঙ্ক মিলিয়ে দিচ্ছে।”

নির্মল আরও বলেন, ‘‘মমতাই মা সারদা, তিনিই ফ্লোরেন্স নাইটিঙ্গেল, সিস্টার নিবেদিতা, খড়ের দুর্গা। অষ্টমী ও নবমীর সন্ধিক্ষণে তার জন্ম, তাই মানুষের জন্ম থেকে মৃত্যু সবেতেই তিনি পাশে রয়েছেন।’নির্মলের এই মন্তব্যের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় । তার পর থেকেই বিভিন্ন মহলে বিতর্ক শুরু হয়েছে। স্তাবকতার বহু রূপ এবং ‘নির্মল-মার্কা সরষের তেল’ নিয়েও কটাক্ষ চলছে।এই নিয়ে কটাক্ষ করে সুজন চক্রবর্তী বলেছেন, ‘‘ওঁর আগে এই দলেরই নেতা প্রাক্তন সাংসদ বলেছেন, মা মনসার মতো মা মমতার পুজো হবে ঘরে ঘরে। এখনও উনি সেটা বলতে পারেননি। তবে মস্তিষ্ক বিকৃতি হলে হাসপাতালে ভর্তি হতে হয়।’’

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories