Prothom Kolkata

Popular Bangla News Website

’বিজেপির পাপ আমরা কেন নেব?’ আসানসোল থেকে অগ্নিবীর নিয়ে কটাক্ষ মমতার

1 min read

।।প্রথম কলকাতা।।

লোকসভায় বিপুল জয়ের পর এই প্রথম বার আসানসোলে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার বক্তব্য শুনতে সভামঞ্চের সামনে উপচে পড়ল ভিড়।।বক্তব্য রাখতে গিয়ে মমতা প্রথমেই অভিবাদন জানালেন আসানসোলবাসীকে বিজেপিকে খামোশ করার জন্য।স্বাভাবিক ভাবেই এদিন কেন্দ্রকে তীব্র আক্রমণ করেন মমতা। তিনি বলেন অগ্নিপথ প্রকল্প আসলে বিজেপির বড়সড় দুর্নীতি। তিনি প্রশ্ন তুললেন ৪ বছরের জন্য অগ্নিবীরদের নিয়োগ নিয়ে।

মমতার কথায় ৪ বছর ধরে সারা ভারতবর্ষের একবার ২০ হাজার , আরেকবার ৪০ হাজার লোক নেবে বলেছে কেন্দ্র। তার মানে একটা রাজ্যের ভাগে এক হাজার ছেলেমেয়ে সুযোগ পাবে না ! সুযোগ পেলেও তার আয়ু হবে ৪ বছর, তারপর কী হবে ? ৪ বছর পর অগ্নিবীরদের চাকরি দিতে রাজ্যকে বলা হচ্ছে। আর এই নিয়েই মোক্ষম তোপ দাগেন মমতা তিনি বলেন বিজেপিরর পাপ আমরা নেব কেন? ২০২৪-এর লোকসভা ভোটের পর অগ্নিবীরদের সব বাড়ি যাও, ললিপপ না। বলা হবে চাকরির জন্য রাজ্যগুলোর কাছে যাও।

কেন্দ্রকে তোপ দেগে মমতা আরও বলেন যে বলেন, ‘ এটা বিজেপির আরেকটা চালাকি। আসল চালাকি হল চার মাসের ট্রেনিং দেবে। ১০০ জনের মধ্যে চারজনও পাবে না। পাবে ওদের শাখা-প্রশাখা লোকেরা। তারপর চার বছর বলবে তুমি কাজ জোগাড় করো। দেশে আগুন জ্বলবে তখন।

মমতা বন্দ্যোপাধ্যায় আরো বলেন, ‘ রেলে ৮০ হাজার পদ তুলে দেওয়া হয়েছে। চাকরি পাবেন কী করে? বিজেপি মিথ্যা কথা বলছে। ২০২৪-এর ভোটের আগে ললিপপ দেখাচ্ছে।’মমতা আরও বলেন ‘ক্ষমতায় আসার আগে ১৫ লাখ টাকা দেওয়ার কথা বলেছিল বিজেপি। আপনারা পাননি। রেল, সেল, এয়ার ইন্ডিয়া, কোল ইন্ডিয়া বন্ধ করে দেওয়া যাবে না। লোকোমোটিভ বন্ধ করে দেওয়ার চেষ্টা হচ্ছে। শূন্যপদে কেন নিয়োগ করা হচ্ছে না? ‘প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories