Prothom Kolkata

Popular Bangla News Website

fake call centre: ফের শহরে ভুয়ো কল সেন্টারের পর্দা ফাঁস, গ্রেফতার ৮

।। প্রথম কলকাতা।।

শহরের বুকে প্রতিনিয়ত প্রতারণার জাল ছড়িয়ে চলেছে প্রতারকরা। একের পর এক ভুয়ো কল সেন্টারের হদিশ মিলছে কলকাতায় । গ্রেফতার করা হচ্ছে বহুজনকে। কিন্তু তারপরেও এই ভুয়ো কল সেন্টারের মাধ্যমে প্রতারণা চক্র চালিয়ে যাচ্ছে প্রতারকরা। আবারও সেক্টর ফাইভ এলাকায় মার্লিন ইনফিনিটি বিল্ডিং থেকে গ্রেফতার করা হল এক ভুয়ো কল সেন্টারের আট সদস্যকে। জানা যায় তাঁরা মূলত বিদেশি নাগরিকদেরকে নিজেদের প্রতারণার শিকার বানাতো। কখনও অ্যান্টিভাইরাস সংস্থার নাম করে আবার কখনও অ্যামাজন কাস্টমার সাপোর্টের নাম করে হাতিয়ে নিত তাদের কাছ থেকে লক্ষাধিক টাকা। ।

পুলিশ সূত্রে জানা যায়, গতকাল গোপন সূত্র মারফত পুলিশ খবর পায় যে মার্লিন ইনফিনিটি বিল্ডিংয়ে ৬০৭ নম্বর রুমে একটি ভুয়ো কল সেন্টারের কারবার চলছে। তারপরে সেখানে এসে হানা দেয় বিধান নগর সাইবার ক্রাইম থানার পুলিশ। সেখানে উপস্থিত ৮ জনকে গ্রেফতার করা হয় । তাঁরা আই টি এন্ড আই টি ই এস সলিউশন নামে একটি ভুয়ো কলসেন্টার চালাচ্ছিল। দীর্ঘদিন ধরে যার মাধ্যমে অস্ট্রেলিয়া, ইউকে , ইউএসএ সহ বিভিন্ন বিদেশী নাগরিকদেরকে প্রতারণার ফাঁদে ফেলা হচ্ছিল।

জানা যায় তাঁরা কখনও নোরটন অ্যান্টিভাইরাস সংস্থার কর্মী হিসেবে নিজেদের পরিচয় দিত। আবার কখনও অ্যামাজন কাস্টমার সাপোর্টৈর নাম করে প্রতারিত করত তাদের। বিভিন্নভাবে ছক কষে বিদেশি লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়া হতো। এরপর ভারতীয় টাকায় বদলে নেওয়া হতো সেগুলিকে। এইভাবে বেশ কয়েকদিন ধরেই চলছিল তাদের প্রতারণার কারবার। কিন্তু পুলিশের কাছে খবর ছিল এই ভুয়ো কল সেন্টারের। যার কারণে তাঁরা সেখানে হানা দেয় আর তারপর গ্রেফতার করা হয় আটজনকে । তাদের আজ বিধান নগর আদালতে তোলা হবে বলে জানা গিয়েছে। এরপর অভিযুক্তদেরকে হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ। এছাড়াও এই চক্রের সঙ্গে আরও কারা জড়িত রয়েছে, চক্রের মূল পান্ডা কে তা জানতে তদন্ত শুরু করেছে বিধান নগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories