Prothom Kolkata

Popular Bangla News Website

আয়ারল্যান্ডের বিপক্ষে জাতীয় দলের জার্সিতে প্রথম সিরিজ জয়ের লক্ষ্যে হার্দিক পান্ডিয়া

1 min read

।। প্রথম কলকাতা ।।

মঙ্গলবার, ২৮ জুন মালাহাইড ক্রিকেট ক্লাবে দ্বিতীয় এবং শেষ টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডের বিপক্ষে মুখোমুখি ভারত। সাদা বলের ক্রিকেটে ভারতের অধিনায়ক হিসেবে প্রথম সিরিজ জয়ের লক্ষ্যে নামছে হার্দিক পান্ডিয়া। কোচ হিসেবে প্রথম সিরিজ জয়ের স্বাদ পাবে ভিভিএস লক্ষণও। রবিবার ৭ উইকেটে প্রথম জয়ে ১-০ তে এগিয়ে আছে ভারত।

ভারত আশা করবে আজ বৃষ্টি যেন বাধ না সাধে। ডাবলিনে ভেজা আবহাওয়ার কারণে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি দেরিতে শুরু হয়। এবং ২০ ওভারের পরিবর্তে তা নামিয়ে আনা হয় ১২ ওভারে। দীপক হুডা এবং অধিনায়ক হার্দিক পান্ডিয়ার ব্যাটিংয়ে ভর করে ভারত মাত্র ৯.২ ওভারে ১০৯ রান তাড়া করে জয় পায়।

প্রথম ম্যাচে সিনিয়র পেসার ভুবনেশ্বর কুমার এবং লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল বল হাতে জ্বলে উঠলেন। অন্যদিকে হ্যারি টেক্টরের মতো আয়ারল্যান্ডের ২২ বছর বয়সী ব্যাটার ৩৩ বলে ৬৪ রান করে মুগ্ধ করেছিলেন। যা আয়ারল্যান্ডকে ১২ ওভারে ১০৮ রান তুলতে সাহায্য করেছিল। ভারতের ওপেনিংয়ে ঈশান কিষান ও দীপক হুডা জুটি নজর কেড়েছে।

আজকের ম্যাচে ভারত সম্ভবত রুতুরাজকে বসাতে পারে। কারণ হার্দিক বলেছিলেন যে তিনি রুতুরাজকে সমস্যাটিকে বাড়িয়ে তোলার ঝুঁকি নিতে চান না। যদি রুতুরাজ সম্পূর্ণ ফিটনেস ফিরে না পান, তবে ভারত সঞ্জু স্যামসন বা রাহুল ত্রিপাঠিকে সুযোগ দিতে পারে।

সঞ্জু স্যামসন আইপিএল ২০২২-এ রাজস্থান রয়্যালসের হয়ে চিত্তাকর্ষক পারফরম্যান্স মেলে ধরেছিলেন কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজের জন্য তিনি ডাক পাননি। অপরদিকে সদ্য সমাপ্ত আইপিএল মরসুমে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে সবচেয়ে বেশি রানসংগ্রাহক ছিলেন রাহুল ত্রিপাঠি।

ভারতের সম্ভাব্য একাদশ : ইশান কিশান (উইকেটরক্ষক), দীপক হুডা, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন/রাহুল ত্রিপাঠি, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), দিনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, হার্শাল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, আভেশ খান/উমরান মালিক, যুজবেন্দ্র চাহাল

আয়ারল্যান্ডের সম্ভাব্য একাদশ : পল স্টার্লিং, অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, মার্ক অ্যাডায়ার, লরকান টাকার (উইকেটরক্ষক), অ্যান্ডি ম্যাকব্রাইন, জোশুয়া লিটল, ক্রেইগ ইয়াং

Categories