Prothom Kolkata

Popular Bangla News Website

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবে ভারত

1 min read

।। প্রথম কলকাতা ।।

মঙ্গলবার নিউজিল্যান্ড তাদের পুরুষ ও মহিলা দলের জন্য ২০২২-২৩ মরসুমে একটি ব্লকবাস্টার হোম সিজন ঘোষণা করেছে। অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য ব্ল্যাক ক্যাপরা তাদের হোম মরসুম শুরু করবে পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ দিয়ে।

১৪ নভেম্বর নির্ধারিত টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের ৪ দিন পরে নিউজিল্যান্ড রোহিত শর্মার ভারতের বিরুদ্ধে ৩টি টি-টোয়েন্টি এবং ৩টি ওয়ানডে ম্যাচ খেলবে। ১৮ নভেম্বর ওয়েলিংটন, তৌরাঙ্গা এবং নেপিয়ারে তিনটি টি-টোয়েন্টি এবং ২৫ থেকে ৩০ নভেম্বর অকল্যান্ড, হ্যামিল্টন এবং ক্রাইস্টচার্চে তিনটি ওয়ানডে ম্যাচ আয়োজিত হবে।

এছাড়াও নিউজিল্যান্ড ঘরের মাঠে দুটি টেস্ট সিরিজে মুখোমুখি হবে। যার মধ্যে ২০২৩ সালের ফেব্রুয়ারিতে ঘরের মাঠে একটি গোলাপী বলের টেস্ট অন্তর্ভুক্ত রয়েছে। উল্লেখযোগ্যভাবে, বর্তমান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নরা প্রতিশোধ নেওয়ার সুযোগ পাবে কারণ তারা বেন স্টোকসের ইংল্যান্ডের কাছে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট আয়োজন করার আগে, ব্ল্যাকক্যাপস উপমহাদেশে পাকিস্তান সফর এবং ভারতে একটি সংক্ষিপ্ত সিরিজের জন্য রওনা হবে।

নিউজিল্যান্ড মার্চ মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২ টেস্ট, ৩টি ওয়ানডে এবং ৩টি টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে। যেখানে মহিলা দল ২০২২ সালের ডিসেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে সাদা বলের সিরিজ খেলবে।

Categories