Prothom Kolkata

Popular Bangla News Website

স্বস্তির খবর: সুস্থ হচ্ছেন তরুণ মজুমদার, ICU থেকে স্থানান্তরিত করা হতে পারে উডবার্নে

1 min read

।।  প্রথম কলকাতা ।।

দেখতে দেখতে এক সপ্তাহ পার। গত সোমবার কিডনির সমস্যা নিয়ে এসএসকেএম (SSKM) হাসপাতালে আইসিইউ-তেই ভর্তি হয়েছিলেন ‘দাদার কীর্তি’র স্রষ্টা তথা বর্ষীয়ান পরিচালক তরুণ মজুমদারকে। স্বাস্থ্যের অবস্থা ঠিক না থাকায় আইসিইউতে ভর্তি রাখা হয়েছিল পরিচালককে। মাঝে স্বাস্থ্যের অবনতি হওয়ায় রাখা হয়েছিল ভেন্টিলেশনে।

তবে ধীরে ধীরে সুস্থ হচ্ছেন পরিচালক। সোমবার হাসপাতাল সূত্রে জানা যায়, ভেন্টিলেশন মুক্ত করা হয়েছে পরিচালককে। একই সাথে আগের চেয়ে শারীরিক অবস্থার হয়েছে উন্নতি। মুখের সব নল খুলে তা গলা দিয়ে বের করে দেওয়া হয়েছে। কথা বলার চেষ্টা করছেন পরিচালক। একই সাথে বন্ধ হয়েছে ডায়লিসিস। তাই সূত্র মারফত জানা যায়, আজ তথা মঙ্গলবার শারীরির অবস্থা একই থাকলে আইসিসিইউ থেকে উডবার্নে স্থানান্তরিত করা হতে পারে তরুণ মজুমদারকে।

প্রসঙ্গত তাঁর এই শারীরিক উন্নতির পেছনে রয়েছে পাঁচ বিশিষ্ট চিকিৎসকের আপ্রাণ চেষ্টা। যেখানে চেস্ট মেডিসিনের চিকিৎসক হিসেবে রয়েছেন চিকিৎসক সোমনাথ কুণ্ডু, মেডিসিনের চিকিৎসক সৌমিত্র ঘোষ, নেফ্রলজিস্ট অর্পিতা রায়চৌধুরী, কার্ডিওলজিস্ট সরোজ মণ্ডল, নিউরো মেডিসিনের চিকিৎসক বিমান রায়।

উল্লেখ্য, গত ২২ বছর তথা ২০০০ সাল থেকে কিডনির সমস্যায় ভুগছেন পরিচালক। একই সাথে প্রবীণ এই পরিচালকের রয়েছে লিভার ও হাইপো থাইরোয়েডিজমও। আর সেসব নিয়েই গত ২১ জুন স্বাস্থ্যের অবনতি হওয়ায় এসএসকেএমে ভর্তি হতে হয় বর্ষীয়ান এই পরিচালককে ৷ তারপর থেকে কখনও উন্নতি, কখনও সংকটজনক পরিস্থিতিতে ছিলেন তরুণ মজুমদার ৷ তবে সোমবার তাঁর দেখভালের দায়িত্বে থাকা চিকিৎসকরা জানান, পরিচালক ধীরে ধীরে সুস্থ হচ্ছেন। এখন তিনি অনেকটাই ভালো রয়েছেন। এদিন চিকিৎসকদের এমন বার্তা সিনেপ্রেমীদের মনে জুগিয়েছে অনেকটাই স্বস্তি। এরপরেও চিকিৎসকরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন, যাতে যত তাড়াতাড়ি সুস্থ করে তরুণবাবুকে বাড়িতে পাঠানো যায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories