Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING: এসএসসি মামলায় সিবিআইয়ের পর এবার ইডি, দায়ের জোড়া এফআইআর

1 min read

।। প্রথম কলকাতা।।

রাজ্যে এসএসসি দুর্নীতি মামলা নিয়ে বর্তমানে রীতিমত শোরগোল পড়ে গিয়েছে। এই মামলায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছিল সিবিআইকে । আর এবার এসএসসি দুর্নীতি মামলায় এফ আই আর দায়ের করল ই ডি। এসএসসির গ্রুপ সি ,গ্রুপ ডি এবং প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে তদন্তের জন্য জোড়া এফআইআর দায়ের করল ইডি । ইতিমধ্যে আজ দু জনকে তলব করা হয়েছে । সূত্রের খবর, নিয়োগ দুর্নীতি মামলায় টাকা-পয়সা লেনদেনের যে অভিযোগ উঠেছে তাঁর তদন্ত করতেই এবার তৎপর ইডি।

ইডি সূত্রে খবর, নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি হয়েছে। বহুসংখ্যক চাকরিপ্রার্থীদের বেআইনিভাবে চাকরি দেওয়া হয়েছে। যার জন্য লেনদেন হয়েছে কোটি কোটি টাকা । সেই টাকা কাদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে, কাদের মাধ্যমে পৌঁছে দেওয়া হয়েছে এবং এই প্রক্রিয়ায় কোনো প্রভাবশালী ব্যক্তিত্বের উপস্থিতি ছিল কিনা এছাড়াও টাকার উৎস কী ছিল এই সমস্ত বিষয়ে এবার তদন্ত করতে দুটি আলাদা এফআইআর দায়ের করা হয়েছে। গতকাল এই ঘটনায় পাঁচজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আর আজ আরও দুজনকে তলক করা হয়েছে ইডি আধিকারিকদের তরফ থেকে।

জিজ্ঞাসাবাদের পর তাদের কাছ থেকে কিছু নথি পত্র সংগ্রহ করা হয়েছে বলে খবর। যারা মূলত এই দুর্নীতির অভিযোগ এনেছিলেন অর্থাৎ সেই সকল চাকরি প্রার্থীরা যারা চাকরি পাননি তাদের সঙ্গে বর্তমানে কথাবার্তা বলছেন ইডি আধিকারিকরা। তাদের বয়ান রেকর্ড করা হচ্ছে এবং তাদের কাছে অভিযোগের স্বপক্ষে যদি কোন প্রমাণ হিসেবে নথিপত্র থেকে থাকে তাহলে তা সংগ্রহ করা হচ্ছে। প্রসঙ্গত ,এসএসসি দুর্নীতি মামলা নিয়ে বেশ কিছুদিন ধরেই রাজ্য তোলপাড়। শিক্ষক নিয়োগের ক্ষেত্রে একাধিক বেনিয়মের অভিযোগ উঠে এসেছে । যার কারণে নিয়োগ দুর্নীতির একাধিক মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে আদালতের তরফ থেকে। সিবিআই এর তদন্ত জারি রয়েছে বর্তমানে । এছাড়াও আদালতের নজরদারিতে সিবিআইয়ের গঠিত সিট তদন্ত চালাচ্ছে ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories