Prothom Kolkata

Popular Bangla News Website

লজ্জা নেই! ফের নিশানায় হিরো আলম, পদ্মা সেতুকে নিয়ে গান বাধঁতেই কটাক্ষের শিকার শিল্পী

1 min read

।  প্রথম কলকাতা ।।

সম্প্রতি উদ্বোধন হয়েছে বাংলাদেশের স্বপ্নের সেতু পদ্মা সেতু। প্রথম দিন থেকেই যাকে নিয়ে চর্চার শেষ নেই। কখনও ভাইরাল হয়েছে নতুন সেতুতে গিয়ে নাটবল্টু হাতে যুবকের টিকটক করার ভিডিও। আবার কখনো কাকিমার সাদা শাড়ি পরে নাচ। এবার সেই ঐতিহাসিক পদ্মা সেতুকে নিয়ে গান ধরলেন হিরো আলম। বরাবরের মতোই প্রশংসার চেয়ে তাঁর গাওয়া গান নিয়ে হল বেশি খিল্লি।

বর্তমানে সোশ্যাল মিডিয়ার অন্যতম সেনসেশনদের মধ্যে একজন এই শিল্পী। নেটদুনিয়ায় তাঁর আধিপত্য চোখে পরার মতো। বিনোদনের দোহাই দিয়ে বেমালুম ভুলভাল কথা, সুর দিয়ে গান গেয়ে যান তিনি। কিছুদিন আগে তাঁর কণ্ঠে রবীন্দ্রনাথের গান শুনে পিলে চমকে গিয়েছিল শ্রোতাদের। আর এবার পদ্মা সেতু ও শেখ হাসিনার জয় গান গেয়ে তুমুল ভাইরাল তিনি।

‘পদ্মা সেতুর গান, শেখ হাসিনার জয়গান’, গাওয়ায় আপাতত সোশ্যাল মিডিয়া হিরো আলমকে নিয়ে শুরু হয়েছে ট্রোলিং। অনেকেরই দাবি, ‘সুর-তাল-লয়হীন গান! সঙ্গে উচ্চারণও ভুলে ভরা। এমন খারাপ গান করেও কী করে একটা লোক এত ভিউ পায় কে জানে!’ আবার কেউ লিখেছেন, ‘এরকম গান শুনলে তো কান ফেটে যাবে।’ এছাড়াও বাংলাদেশের বহু মানুষই শিল্পীর এমন বেসুরো গান প্রকাশ করেছেন বিরক্তি। তাঁদের কথায়, ‘দেশের সংস্কৃতি নষ্ট করছেন হিরো আলম। তাঁর এই ধরণের গান বাজানো বন্ধ করা উচিত’।

তবে এসবে কোনও দিনই কর্ণপাত করেন নি হিরো আলম। রবিবার এই গানের শ্যুট করার সময়ই হিরো আলম বলেন, ‘যাঁর আমাকে পছন্দ না, তাঁকে আমার গান শুনতে হবে না।’ সঙ্গে জানিয়েছেন পদ্মা ব্রিজ নিয়ে গান বানানোর কোনও পরিকল্পনাই তাঁর ছিল না। হঠাৎ ঠিক করেন। সঙ্গে জানান তাঁর বিশ্বাস, ভক্তরা এই গানও হিট করে দেবে।

প্রসঙ্গত, নিজের মতো করে বেসুরো গান গাওয়াই যেন তাঁর ধর্ম। আর তার জেরেই সম্প্রতি বাংলাদেশ অপসংস্কৃতি প্রতিরোধ সংস্থা এক মানববন্ধনের যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে হিরো আলমের গ্রেপ্তারির দাবিতে সরব হয়েছিলেন একাংশ। তাঁরা জানান, হিরো আলম এদেশের ভাবমূর্তি নষ্ট করছে। হিরো আলমকে অন্যায়ভাবে প্রশয় দিয়েছেন অনেকেই। তবে শুধু বেসুরো গান গাওয়াই নয়, হিরো আলমের বিরুদ্ধে আরও অনেক অভিযোগ রয়েছে। যার মধ্যে অন্যতম রবীন্দ্রসঙ্গীত বিকৃত করার অভিযোগ। আর এসবের জেরেই হিরো আলমকে গ্রেফতারের দাবি জানানো হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories