Prothom Kolkata

Popular Bangla News Website

স্টোকস-ম্যাকালাম যুগলবন্দীতে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করল ইংল্যান্ড

1 min read

।। প্রথম কলকাতা ।।

ক্যাপ্টেন বেন স্টোকস এবং কোচ ব্রেন্ডন ম্যাককালামের টেস্ট যুগের শুভ সূচনা। সোমবার (২৭ জুন) হেডিংলির, লিডসে শেষ টেস্টে পরাজিত করে বিশ্ব চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করল ইংল্যান্ড। তিন ম্যাচের টেস্ট সিরিজে ৩-০ জয় পেল স্টোকসব্রিগেড। ২০২১-২২ সালে ভারত (১-৩), নিউজিল্যান্ড (০-১), অস্ট্রেলিয়া (০-৪), এবং ওয়েস্ট ইন্ডিজের (০-১) কাছে হেরে যাওয়ার পর এই জয় ২০২১ সালের জানুয়ারির পর ইংল্যান্ডের প্রথম সিরিজ জয়।

চতুর্থ দিনে অলি পোপ এবং জো রুট ক্রিজে দাপট দেখাচ্ছিলেন। শেষ দিনে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ১১৩রান। বৃষ্টির বিলম্বের পরে তৃতীয় টেস্ট পুনরায় শুরু করায়। পোপ মাত্র এক রান যোগ করে টিম সাউদির বলে ৮২ রানে আউট হন। এরপর বেয়ারস্টোকে সঙ্গে নিয়ে ইংল্যান্ডকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন রুট। বেয়ারস্টো ও রুট যথাক্রমে ৭১ ও ৮৬ রানে অপরাজিত থাকেন। তৃতীয় টেস্টে দুই ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার জন্য জ্যাক লিচ ম্যাচের সেরা নির্বাচিত হন। সিরিজ সেরা হন দুর্দান্ত ফর্মে থাকা জো রুট। লিচ এবং ম্যাথু পটস চতুর্থ দিনে তিনটি করে উইকেট নিয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডকে ৩২৬ রানে গুটিয়ে যায়।

ড্যারিল মিচেল এবং টম ব্লান্ডেল, যারা তিন টেস্টের সিরিজে ব্যতিক্রমী ছিলেন। তারা আবারও নিউজিল্যান্ডকে সম্মানজনক স্কোরে নিয়ে যাওয়ার দায়িত্ব নিয়েছিলেন। মিচেল ৫৬ রানে ফিরে গেলেও ব্লান্ডেল ৮৮ রানে অপরাজিত থাকেন।

Categories