Prothom Kolkata

Popular Bangla News Website

‘শিন্ডে শিবির থেকে মুম্বই ফিরতে চান ১৫-২০বিধায়ক’, বড় দাবি আদিত্য ঠাকরের

1 min read

।।প্রথম কলকাতা।।

মহারাষ্ট্র নিয়ে জল ঘোলা অব্যাহত। বারে বারে বদলে যাচ্ছে পরিস্থিতি। ঠিক কীভাবে মিটবে এই মহা সংকট তা কেউ জানে না। পরিস্থিতি ঠিক করতে আসরে নেমেছিলেন উদ্ধব পত্নী রশ্মি ঠাকরেও। এবার সামনে এল নতুন তথ্য। চাঞ্চল্যকর দাবি করে আদিত্য ঠাকরে জানালেন অপহৃত ১৫-২০ বিধায়ক এবং তারা ফিরতে চান মুম্বই।

উদ্ধব ঠাকরের পুত্র আদিত্য ঠাকরে দাবি করেছেন যে শিন্ডে শিবিরের বিধায়কদের মধ্যে প্রায় ১৫ থেকে ২০ জন শিবসেনা বিধায়ক শিবসেনার সঙ্গে যোগাযোগ করেছেন এবং তাদেরকে গুয়াহাটি থেকে মুম্বাইতে ফিরিয়ে আনার জন্য দলকে অনুরোধ করেছেন। তার এই দাবি যদি সত্যি হয় সেক্ষেত্রে ‘মহা’নাটক যে অন্যদিকে মোড় নেবে নতুন করে তা বলাই বাহুল্য।

ঠাকরে আরও দাবি করেছেন যে তাদেরকে বন্দীর মতো হোটেলে রাখা হয়েছে এবং তারা ফিরে আসতে চান। শিবসেনা দাবি করেছে যে কিছু বিধায়ককে বিদ্রোহী শিবির অপহরণ করেছে অথবা জোর করে নিয়ে গিয়েছে। প্রায় ১৫-২০ জন বিধায়ক তাদের সঙ্গে যোগাযোগ করছেন বলেও জানানো হয়েছে। ইতিমধ্যেই প্রায় ৪০ জনের বেশি বিধায়ক যোগ দিয়েছেন একনাথ শিবিরে। সূত্রের খবর, প্রথমবার বিদ্রোহের আঁচ পেয়েই নাকি ইস্তফা দেওয়ার কথা ভেবেছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তবে, জোটের অন্যান্য শীর্ষ নেতাদের পরামর্শে সেই কাজ করেননি তিনি। 

রাজনৈতিক মহলে জোর গুঞ্জন, এনসিপি প্রধান শরদ পাওয়ারের অনুরোধেই নাকি ইস্তফা দেননি উদ্ধব ঠাকরে। যে শরদ পাওয়ারের মস্তিষ্ক প্রসূত এই মহাবিকাশ আগাড়ি, তিনিই নাকি এবার মহারাষ্ট্র সরকারের ভাঙন আপাতত রোধ করেছেন। উদ্ধবের ঘনিষ্ঠ মহলের একটি সূত্র বলছে, পাওয়ার নাকি ঠাকরেকে পরামর্শ দেন, এ ভাবে সরে না গিয়ে পরিস্থিতির মোকাবিলা করতে। এর পরেই সিদ্ধান্ত বদলান উদ্ধব। যদিও পরিবর্তিত পরিস্থিতিতে উদ্ধব সরকারের পতন সময়ের অপেক্ষা বলে মনে করছে রাজনৈতিক মহলের একটি বড় অংশ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories