Prothom Kolkata

Popular Bangla News Website

ভারতে সবচেয়ে সস্তা ৫ স্টার SUV গাড়ি, ১৯ কিমি মাইলেজ, দাম শুরু ৫.৮৩ লাখ থেকে

1 min read

।। প্রথম কলকাতা ।।

শোরুমে ঢুকে গাড়ি কিনতে গিয়ে কেউ অনুসন্ধান করেন মাইলেজ, আবার কেউ গাড়ির ফিচার্স নিয়ে আগ্রহে থাকেন। কিন্তু এ সবের মতো আরও একটি গুরুত্বপূর্ণ যাচাই করার বিষয় হল গাড়ির সেফটি রেটিং। উক্ত গাড়ির যাত্রী সুরক্ষা যত ভালো হবে ততই শ্রেয়। যেহেতু এই মুহূর্তে SUV গাড়ির দিকে বেশি ঝুঁকছে মানুষ তাই জেনে নেওয়া উচিত সবচেয়ে সাশ্রয়ী মূল্যের কোন SUV-তে আপনি ৫ স্টার রেটিং পাবেন।

আজকের প্রতিবেদনে যে গাড়িটি সম্পর্কে আলোচনা করা হবে সেটি তৈরি করেছে টাটা মোটর্স (Tata Motors)। এটি ভারতের অত্যন্ত জনপ্রিয় গাড়ি। কথা হচ্ছে Tata Punch এর। সংস্থার বিক্রি হওয়া সবচেয়ে বেশি গাড়ির মধ্যে একটি Tata Punch। এই SUV গাড়ির মাইলেজ, ফিচার্সের দিক দিয়ে সেরা হলেও যাত্রী নিরাপত্তার ক্ষেত্রে দুর্ধর্ষ।

৫ আসনের এই SUV Tata Punch পাঁচটি ভ্যারিয়েন্ট সহ বাজারে লঞ্চ করেছে সংস্থা। অ্যাডভেঞ্চারেস গাড়ি হিসাবেই এটিকে অনেকে চেনে। আরও তথ্য যোগ করা দরকার যা হল, Tata Punch ছাড়াও এই গাড়ি একটি Kaziranga এডিশনও সম্প্রতি লঞ্চ করেছে টাটা মোটর্স।

Tata Punch এর ইঞ্জিন

এটিতে ১.২ লিটার পেট্রোল ইঞ্জিন রয়েছে। এই ইঞ্জিন ৮৬ PS শক্তি এবং ১১৩ Nm পিক টর্ক জেনারেট করে। এই ইঞ্জিনের সাথে ৫ স্পিড ম্যানুয়াল এবং ৫ স্পিড অটোমেটিক ম্যানুয়াল ট্রান্সমিশন গিয়ারবক্সের বিকল্প দেওয়া হয়েছে। গাড়িটির ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ৩৭ লিটার।

Tata Punch এর ফিচার্স

এতে রয়েছে অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সংযোগ সহ একটি ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। এছাড়া সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, অটো এসি, অটোমেটিক হেডলাইট, কানেক্টেড কার টেক, ক্রুজ কন্ট্রোলের মতো ফিচার উন্নত প্রযুক্তিভিত্তিক বৈশিষ্ট।

Tata Punch এর নিরাপত্তা ফিচার্স

গ্লোবাল NCAP দ্বারা ৫ স্টার সেফটি রেটিং দেওয়া হয়েছে গাড়িটিকে। যাত্রী সুরক্ষার জন্য এতে রয়েছে সামনের সিটে ডুয়াল এয়ারব্যাগ, অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম, পিছনের পার্কিং সেন্সর, ISOFIX চাইল্ড সিট মাউন্ট ইত্যাদি নিরাপত্তা জরুরি বৈশিষ্ট।

Tata Punch এর প্রারম্ভিক মূল্য হল ৫.৮৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) শুরু, যা শীর্ষ ভ্যারিয়েন্টের ক্ষেত্রে ৯.৪৯ লক্ষ টাকা পর্যন্ত পৌঁছতে পারে।

Categories