Prothom Kolkata

Popular Bangla News Website

Covid Update: ফের উদ্বেগ বাড়াচ্ছে করোনা, ২৪ ঘন্টায় রাজ্যে ঊর্ধ্বমুখী সংক্রমিতের সংখ্যা

।। প্রথম কলকাতা।।

গত ২৪ ঘন্টায় এক ধাক্কায় ফের রাজ্যে করোনা সংক্রমনের সংখ্যা বেশ খানিকটা বৃদ্ধি পেল । রবিবার রাজ্যে নতুন করে করোনা সংক্রমিতের সংখ্যা প্রায় ৫০০ ছুঁইছুঁই। যেখানে শনিবার ২৪ ঘন্টা সংক্রমিতের সংখ্যা ছিল ২৩৫ জন । তবে সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পেলেও এদিন রাজ্যে কোন রোগীর মৃত্যু হয়নি। ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ ফের একবার রাজ্যে উদ্বেগ বাড়াচ্ছে। বর্তমানে মোট সক্রিয় সংক্রমিত রোগীর সংখ্যা ২০ লক্ষ ২৪ হাজার ৯৭২ জন।

রাজ্য স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী , রবিবার রাজ্যে নতুন করে করোনা সংক্রমনের সংখ্যা ৪৯৩ । যদিও স্বস্তির খবর যে এই ২৪ ঘন্টায় সংক্রমণের কারণে কোন রোগীর মৃত্যু ঘটেনি। করোনাকে হারিয়ে এদিন রাজ্যে সুস্থ হয়েছেন ২১২ জন অর্থাৎ রাজ্যে এখনও পর্যন্ত ১৯ লক্ষ ৯৯ হাজার ৯৭৯ জন সুস্থ হয়ে উঠেছেন। রাজ্যে সুস্থতার হার বর্তমানে ৯৮.৭৭%। অন্যদিকে, এদিন রাজ্যে সংক্রমনের ফলে মৃতের সংখ্যা শূন্য হলেও সংক্রমনের ফলে মোট প্রাণ হারিয়েছেন ২১ হাজার ২১৬ জন।

রবিবার রাজ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে মোট ৯,৬৪২ টি অর্থাৎ এখনও পর্যন্ত রাজ্যের সর্বমোট নমুনা পরীক্ষা সংখ্যা ২৫ লক্ষ ৫১৮ হাজার ৮৩১ টি। পজিটিভিটি রেট ৫.১১%। যেহেতু রাজ্যে ক্রমশ সংক্রমনের সংখ্যা বেড়ে চলেছে তাই ফের টিকাকরণের উপর জোর দেওয়া হয়েছে । রবিবার রাজ্যে মোট টিকাকরণ হয়েছে ৭৭ হাজার ৭৮১ টি। প্রিকশন ডোজ দেওয়া হয়েছে এখনও পর্যন্ত ৩৫ লক্ষ ৬১ হাজার ৩৩৫ টি। রাজ্যে ক্রমবর্ধমান করোনা সংক্রমণ, তার কারণে চিকিৎসকরা সচেতন থাকার নির্দেশ দিচ্ছেন। পাশাপাশি মাস্ক এবং স্যানিটাইজারের নিয়মিত ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories