Prothom Kolkata

Popular Bangla News Website

Weather Update: চলতি সপ্তাহেই আবহাওয়ার পরিবর্তন দক্ষিণবঙ্গে?এই জেলাগুলিতে থাকছে বৃষ্টির সম্ভাবনা

1 min read

।। প্রথম কলকাতা।।

রাজ্যে বর্ষার আগমন ঘটেছে। সেই বর্ষার জেরে জলে ভেসেছে উত্তরবঙ্গ। কিন্তু দক্ষিণবঙ্গবাসী বৃষ্টির আশা করেও বারবার হতাশ হচ্ছেন। কারণ আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, এখনও পর্যন্ত দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ু কিছুটা দুর্বল রয়েছে । তাই বৃষ্টির বর্ষা উপভোগ করতে আরও কিছুটা সময় দিতে হবে দক্ষিণ বঙ্গবাসীকে । তবে চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষত দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় তুলনামূলকভাবে বেশি বৃষ্টিপাত হবে বলে জানানো হয়েছে । ২৮-২৯ তারিখ বৃষ্টির পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। অন্যদিকে উত্তরবঙ্গে আগামী দুদিন হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে ।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গে আগামী দু-তিনদিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে কলকাতা , উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং হুগলি এই পাঁচটি জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকছে কিছুটা বেশি । এরপর আগামীকাল অর্থাৎ মঙ্গলবার এবং বুধবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। তবে সব জায়গাতেই কম বেশি বৃষ্টিপাত হবে দফায় দফায় । আপাতত ভারী বৃষ্টির কোনরকম সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বিক্ষিপ্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ।

এদিকে উত্তরবঙ্গের আবহাওয়া সম্পর্কে জানা গিয়েছে যে চলতি সপ্তাহে ফের একবার ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায়। মঙ্গল এবং বুধবার সেখানে ভারী থেকে অতি ভারী বৃষ্টি সর্তকতা জারি করা হয়েছে । তালিকায় রয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ,কোচবিহার এবং শিলিগুড়ি, জলপাইগুড়ি । এই অঞ্চলগুলিতে বৃষ্টিপাতের পরিমাণ অনেকটাই বেশি হবে এছাড়াও পার্বত্য অঞ্চলে প্রবল বর্ষণের কারণে ধস নামার আশঙ্কা থাকছে। কলকাতায় আজ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামীকাল পর্যন্ত সেখানে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories