Prothom Kolkata

Popular Bangla News Website

Optical illusion: আপনি কেমন ধরনের মানুষ , বলে দেবে এই ছবি ! ঝটপট মিলিয়ে নিন

1 min read

।। প্রথম কলকাতা ।।

এই একটি ছবির মধ্যে অনেকগুলি ছবি মিলেমিশে আছে । তবে আপনার উপর নির্ভর করবে আপনি ঠিক কোন ছবিটি প্রথমে দেখছেন। আর তার উপর বিচার করে বলা যাবে আপনি কেমন কিংবা আপনার কিছু বৈশিষ্ট্য । যদিও এগুলির পিছনে সেভাবে শক্তপোক্ত কোন বৈজ্ঞানিক যুক্তি নেই, তবে জড়িয়ে রয়েছে মনস্তাত্ত্বিক খুঁটিনাটি ব্যাপার। এই ধরনের ছবি গুলিকে বলা হয় অপটিক্যাল ইলিউশন। এই ধরনের ছবি মানুষের মনকে এবং মস্তিস্ককে নানান ধরনের বিভ্রান্তির মধ্যে ফেলে দেয়।

প্রথম কয়েক সেকেন্ডে আপনি এই ছবিতে যা দেখবেন পরের মুহূর্তে তার উল্টোটাও দেখতে পারেন। আপনার বিচক্ষণতা , ধৈর্য ও মনোযোগের ওপর নির্ভর করবে আপনি কোন দৃষ্টিভঙ্গি দিয়ে ছবিটিকে দেখছেন এবং বিচার করছেন। সম্প্রতি নেট মাধ্যমে এইরকম একটি ছবি ভাইরাল হয়েছে। আপনার ব্যক্তিত্বের তার ওপর নির্ভর করবে এই ছবিটি দেখার দৃষ্টিকোণ।

আপনি প্রথম কী দেখতে পাচ্ছেন ? একটি গাছ নাকি তিনটি এবং তার উপরে একটি বাঘের মুখ নাকি শুধু একটি বাঘ গাছের নিচে ঘুমাচ্ছে? মিলিয়ে নিন।

• যদি আপনি শুধুমাত্র একটি গাছ দেখতে পান

আপনি একজন খুব সুখী-সৌভাগ্যবান ব্যক্তি যিনি কোনও কিছুতে খুব বেশি চিন্তা করেন না। আপনি আপনার জীবন নিয়ে বেশ সন্তুষ্ট এবং ভবিষ্যতে কী ঘটবে তা নিয়ে খুব বেশি মাথা ঘামান না। সামান্য ব্যাপারে উদ্বিগ্ন হন না, কিন্তু অসতর্ক নন। আপনি প্রতিটি সম্পর্ককে মূল্য দিতে জানেন।

•আপনি যদি গাছে বাঘের ছবি দেখেন

আপনি খুব সতর্ক মানুষ। আপনি প্রথম কোনো নতুন কাজ করার চেষ্টা করার আগে আপনার চারপাশ পরীক্ষা করতে চান। আপনি পরিস্থিতির বাইরে কোনো কিছু করার প্রবণতা রাখেন এবং একজন ভবিষ্যতবাদী ব্যক্তি যিনি পরিকল্পনা করতে পছন্দ করেন। তবে আপনি কোনো কাজের ক্ষেত্রে অতিরিক্ত সতর্ক এবং আপনি ব্যর্থ হতে ভয় পান।

আপনি যদি দেখেন একটি বাঘ ঘুমাচ্ছে

আপনি যদি ঘুমন্ত বাঘ দেখতে পান তবে আপনি বর্তমানে আপনার জীবনে কিছু সুযোগের জন্য অপেক্ষা করছেন। আপনি আপনার জীবনের বিষয়গুলিকে গুরুত্ব সহকারে নিতে পছন্দ করেন এবং কোন নতুন সুযোগ হারাতে চান না।

উপরের অপটিক্যাল ইলিউশন ইমেজটি আপনার এবং আপনার ব্যক্তিত্ব সম্পর্কে এটাই বলে। অপটিক্যাল বিভ্রম ব্যক্তি সম্পর্কে নতুন কিছু বলার জন্য দরকারী হতে পারে তবে এই পরীক্ষাগুলিও সম্পূর্ণ প্রমাণ নয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories