Prothom Kolkata

Popular Bangla News Website

বলিউডে অক্ষয় সহ একাধিক তারকার মাথায় রয়েছে ইয়াব্বড় টাক! কীভাবে ঢেকে রাখেন জানেন?

1 min read

।।  প্রথম কলকাতা ।।

চুল পড়া, মাথায় টাক শুধুমাত্র সাধারণ মানুষের সমস্যা নয়। এই সমস্যার সম্মুখীন হয়েছে একাধিক তারকাও। যার মধ্যে উল্লেখযোগ্য বলিউডের নামজাদা কিছু তারকা। চলচ্চিত্রের পর্দায় তাঁদের মাথা ভর্তি চুল দেখা গেলেও বাস্তবে তা একেবারে উল্টো। তবে তাঁদের এই মাথা ভর্তি ঘন কালী চুলের পেছনে রয়েছে হেয়ার ট্রান্সপ্লান্টের গল্প। তবে জানেন কী বলিউডের কোন কোন তারকা রয়েছেন এই তালিকায়?

অমিতাভ বচ্চন-

হেয়ার ট্রান্সপ্লান্টের তালিকায় সবার প্রথমেই রয়েছেন বলিউডের বিগ-বি। জানা যায়, বয়সের কারণেই চুল পরে যাচ্ছিলো তাঁর। তাই মাথায় কৃত্তিম চুল লাগাতে বাধ্য হয়েছিলেন তিনি। একই সাথে জানা যায়, ‘কৌন বনেগা ক্রোড়পতি’র হাত ধরে কামব্যাক করার ঠিক আগেই নাকি শাহেনশা হেয়ার ট্রান্সপ্লান্ট করিয়েছিলেন।

সলমন খান-


একবার দুবার নয়। চার চারবার করিয়েছেন অস্ত্রপাচার সহ হেয়ার ট্রান্সপ্লান্ট করিয়েছেন বলিউড ভাইজান। তাই তাঁর চলচ্চিত্র জগতের প্রথম দিকের হেয়ার স্টাইলের সাথে এখনকার স্টাইলে রয়েছে অনেক পরিবর্তন।

অক্ষয় কুমার-


বয়স ৫০-এর গন্ডি পেরোলেও এখনও যেকনও হিরোকে হার মানাবে অক্ষয় কুমার। তবে তিনিও এই রূপ ধরে রেখেছেন হেয়ার ট্রান্সপ্লান্টের মাধ্যমে। ৪০ বছর বয়সের পর থেকেই নাকি চুল উঠে যাওয়ার সমস্যায় ভুগছিলেন অক্ষয় কুমার। শোনা যায়, সমস্যা থেকে মুক্তি পেতে তিনি নাকি দক্ষিণ আফ্রিকা থেকে হেয়ার ট্রান্সপ্লান্ট করিয়ে আসেন।

কপিল শর্মা-

টেলিভিশনের অন্যতম সেরা কমেডিয়ান কপিল শর্মাকেও নাকি সুন্দর চুলের প্রয়োজনে হেয়ার ট্রান্সাপ্লান্ট করাতে হয়েছিল।

সঞ্জয় দত্ত-

বিভিন্ন রকম চুলের স্টাইলের জন্য বিখ্যাত ছিলেন বলিউডের মুন্নাভাই খ্যাত অভিনেতা সঞ্জয় দত্ত। একসময় চুল উঠে যাওয়ার সমস্যায় ভুগছিলেন তিনি। প্রথমে তিনি মাথার চুল একেবারেই ছোট করে কেটে ফেললেও টাক ঢাকা যায়নি। অগত্যা তাঁকে বাকিদের মতোই হেয়ার ট্রান্সপ্লান্ট করাতে হয়।

হিমেশ রেশমিয়া-

একটা সময় হিমেশ রেশমিয়ার মাথার চুল উঠে যাওয়ার জন্য তিনি প্রায় সর্বক্ষণ টুপি পরে থাকতেন। পরে তাকে সুন্দর ঘন চুলে দেখা যায়। অনেকেই বলেন হিমেশ হেয়ার ট্রান্সপ্লান্ট করিয়েছেন।

গোবিন্দা-

শোনা যায়, বয়সের সাথে সাথে পাতলা হয়ে আসছিলো গোবিন্দার চুল। ক্যারিয়ারের শুরুতে তাকে কোঁকড়ানো চুলে দেখা গেলেও বর্তমানে তাঁকে সোজা চুলেই দেখা যাচ্ছে। জানা যায়, হেয়ার ট্রান্সপ্লান্ট করিয়েই এমন লুক ক্রিয়েট করেছেন বলিউডের এই কমেডিয়ান অভিনেতা।

বিবেক ওবেরয়-

অল্প বয়সেই নাকি মাথায় চুল উঠে যাচ্ছিল বিবেকের। এই কারণেই তাঁকে হেয়ার ট্রান্সপ্লান্ট করাতে হয়েছিল। সমালোচকদের মতে তিনি যদি এই পন্থা অবলম্বন না করতেন তবে তখনই শেষ হয়ে যেত তাঁর চলচ্চিত্র জীবনের পথ চলা। তবে, অমিতাভ বচ্চন থেকে শুরু করে সলমন খান, অক্ষয় কুমার, কিংবা বিবেক ওবেরয়, কেউই কোন দিন প্রকাশ্যে কখনো স্বীকার করেননি এই কথা। সবটাই বলিউডের বিভিন্ন সূত্র থেকে শোনা যায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories