Prothom Kolkata

Popular Bangla News Website

North 24 Pargana: সরকারি ঘর পাইয়ে দেওয়ার নামে প্রতারণা, বিধায়কের তৎপরতায় গ্রেফতার TMC যুবনেতা

।।প্রথম কলকাতা।।

রাজ্যে একের পর এক দুর্নীতিতে নাম জড়াচ্ছে শাসকদলের। চাকরির নিয়োগ থেকে শুরু করে সরকারি প্রকল্প সবক্ষেত্রেই অভিযোগের আঙুল উঠছে বেশকিছু তৃণমূল নেতাকর্মীদের বিরুদ্ধে । এবার সরকারি ঘর পাইয়ে দেবার নাম করে আর্থিক প্রতারণা করার অভিযোগ উঠল উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগরের যুব তৃণমূল নেতার বিরুদ্ধে । এই অভিযোগ জানান এক গৃহবধূ বিধায়কের কাছে । এর পর বিধায়ক থানায় লিখিত অভিযোগ দায়ের করার পরামর্শ দেন । অভিযোগের ভিত্তিতে পুলিশের হাতে গ্রেফতার হয় ওই তৃণমূলের যুবনেতা।

জানা যায় , অশোকনগরের গুমা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের যুব তৃণমূল নেতা হলেন আসিফ ইকবাল মন্ডল । দু’বছর আগে তিনি স্থানীয় এক গৃহবধুর কাছ থেকে ১০ হাজার টাকা নিয়েছিলেন। তাকে প্রতিশ্রুতি দিয়েছিলেন সরকারি ঘর পাইয়ে দেবার। কিন্তু টাকা নেওয়ার পরে প্রায় দুবছর সময় কেটে গিয়েছে, এখনও পর্যন্ত সরকারি ঘর পাননি ওই গৃহবধূ । গতকাল গুমা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের একটি স্কুলে ‘টক টু বিধায়ক’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল । সেখানে স্থানীয় বাসিন্দারা নিজেদের সমস্ত সমস্যার কথা জানিয়েছিলেন বিধায়ককে। সেই সময়ে অভিযোগকারী ওই গৃহবধূ বিধায়ককে জানান যে , সরকারি ঘর দেওয়ার নাম করে তাকে প্রতারণা করা হয়েছে।

এরপরই অভিযুক্ত ওই যুব নেতার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করতে বলেন বিধায়ক। অশোক নগর থানায় লিখিত অভিযোগ দায়ের করার পর শনিবার রাতেই অভিযুক্ত তৃণমূল নেতাকে গ্রেফতার করে পুলিশ। উল্লেখ্য, সম্প্রতি এক তৃণমূল নেতার বিরুদ্ধে অভিযোগ ওঠে আর্থিক প্রতারণা করার। তিনি প্রাথমিকে এক যুবককে চাকরি করে দেবেন বলে তাঁর কাছ থেকে নয় লক্ষ টাকা হাতিয়ে নিয়েছিলেন । কিন্তু প্রায় ১০ বছর পেরিয়ে গিয়েছে, এখনও পর্যন্ত সেই চাকরি পাওয়া যায়নি । এর মাঝে কিছু টাকা তিনি ফিরিয়ে দিলেও বাকি টাকা ফিরিয়ে দেবার কোন রকম তৎপরতা দেখা যায়নি তাঁর । যার ফলে চাকরিপ্রার্থী ওই ব্যক্তি রাস্তার মধ্যেই তৃণমূল নেতার পা ধরে টাকা ফিরিয়ে দেওয়ার আবেদন জানান। এই ঘটনাকে ঘিরে বেশ শোরগোল পড়ে ইলামবাজারে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories