Prothom Kolkata

Popular Bangla News Website

উত্তরপ্রদেশের নির্বাচনে ফের গেরুয়া ঝড়, চিন্তা বাড়ল অখিলেশ যাদবের

।।প্রথম কলকাতা।।

রবিবার উত্তরপ্রদেশের লোকসভা উপনির্বাচনে দুটি আসনই দখল করল বিজেপি। উত্তর প্রদেশ জুড়ে ফের গেরুয়া হাওয়া। আর এই ফলাফল নতুন করে চিন্তা বাড়াল অখিলেশ যাদবের।রামপুর আসনে বিজেপি প্রার্থী ঘনশ্যাম লোধি জয়ী হয়েছেন ৪০ হাজারেরও বেশি ভোটে। আজমগড়ে কেন্দ্রে বিজেপি প্রার্থী দীনেশলাল যাদব ২৬ হাজারেরও বেশি ভোটে এগিয়ে রয়েছেন বলে জানা গিয়েছে। এই আসনে তার জয় এখন সময়ের অপেক্ষা। প্রসঙ্গত দুটি কেন্দ্রই পরিচিত সমাজবাদী পার্টির গড় হিসেবে।

আজমগড় কেন্দ্রের সাংসদ ছিলেন সপা প্রধান অখিলেশ যাদব।চলতি বছরে অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনে তার জয়ের পর, এই কেন্দ্রটি ফাঁকা হয়েছিল। অন্যদিকে রামপুরের সাংসদ ছিলেন দলের অন্যতম বড় নেতা আজম খান।এদিন ভোট গণনার শুরু থেকে এই আসনে হাড্ডাহাড্ডি ত্রিমুখী লড়াই হয় সপার ধর্মেন্দ্র যাদব, বিজেপি প্রার্থী তথা ভোজপুরি অভিনেতা দীনেশ লাল যাদব এবং বহুজন সমাজ পার্টির প্রার্থী শাহ আলম ওরফে গুড্ডু জামালির মধ্যে।২০০৯ সালের পর থেকে আজমগড় লোকসভা কেন্দ্রে পরাজিত হয়নি সপা।

মাত্র কয়েক মাস আগে হওয়া বিধানসভা নির্বাচনেও করহল বিধানসভা কেন্দ্র থেকে বিধায়ক নির্বাচিত হয়েছিলেন সপা প্রধান অখিলেশ যাদব। করহল কেন্দ্রটি আজমগঢ় লোকসভা কেন্দ্রেরই অংশ।এদিন গণনা শুরুর পর প্রাথমিকভাবে দুই কেন্দ্রেই এগিয়ে ছিল সমাজবাদী পার্টির দুই প্রার্থী। কিন্তু, সময় যত এগোয়, ততই ভোটের লড়াই তীব্র হয়। দুপুর ১২টা নাগাদই, সপাকে পিছনে ফেলে এগিয়ে যান দুই বিজেপি প্রার্থীই। তারপর থেকে দুই কেন্দ্রেই সপা প্রার্থীদের থেকে ব্যবধান বাড়িয়ে গিয়েছেন দীনেশ লাল যাদব ‘নিরহুয়া’ এবং ঘনশ্যাম লোধি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories