Prothom Kolkata

Popular Bangla News Website

ফের উদ্বেগ বাড়াচ্ছে করোনা , নতুন করে কলকাতা মেডিক্যাল কলেজে আক্রান্ত ১০ পড়ুয়া

।। প্রথম কলকাতা।।

২০২০ সালে করোনার ঢেউ প্রথম যখন রাজ্যে আছড়ে পড়ে তখন একের পর এক ডাক্তারি পড়ুয়া এবং নার্সরা করোনা সংক্রমিত হয়ে পড়েন। পরিস্থিতি সামাল দেওয়ার জন্য কিছু দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল কলকাতা মেডিক্যাল কলেজ । তারপর দীর্ঘ দুই বছর করোনার সংক্রমণ কখনও ঊর্ধ্বমুখী হয়েছে আবার কখনও নিম্নমুখী । বর্তমানে নিয়ন্ত্রিত ছিল এই সংক্রমনের সংখ্যা । তবে ফের একবার কলকাতা মেডিক্যাল কলেজে থাবা বসিয়েছে করোনা। শুক্রবার কলকাতা মেডিক্যাল কলেজের ৪ পড়ুয়ার টেস্ট রিপোর্ট পজিটিভ আসে। আর শনিবার আরও ১০ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানা যায়।

এর ফলে স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়ছে ।আগামীকাল এমবিবিএস এর তৃতীয় সেমিস্টারের পরীক্ষা। তবে করোনা পজিটিভ পরীক্ষার্থীদের জন্য আলাদা ঘরের ব্যবস্থা করা হয়েছে । তারা সেখানে বসেই পরীক্ষা দেবেন । অন্যদিকে বাকি যে সমস্ত পড়ুয়ারা রয়েছেন, তাদেরকে টেস্ট করা হবে। টেস্ট হয়ে যাবার পরেই পরীক্ষার হলে প্রবেশ করার অনুমতি পাবেন তাঁরা। আপাতত এই পরিকল্পনা রয়েছে কলকাতা মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের। যদিও বর্তমানে যারা সংক্রমিত হয়েছেন তাদের প্রত্যেকেরই উপসর্গ মৃদু। চিকিৎসক তাদেরকে কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছেন।

আরও বেশ কয়েকজনের টেস্ট করানো হয়েছে । রবিবার নতুন করে আরও কতজন সংক্রমিত হয়েছেন তাঁর রিপোর্ট জানা যাবে সন্ধ্যেতে । কয়েকজন পড়ুয়ার উপসর্গ দেখা দেওয়ায় শুক্রবার তাদের নমুনা পরীক্ষা করা হয় । সেখানে টেস্ট রিপোর্ট পজিটিভ আসে। এরপর শনিবার আরও ১০ জনের নমুনা পরীক্ষায় পজিটিভ রিপোর্ট আসে । অর্থাৎ এই মুহূর্তে মোট ১৪ জন ডাক্তারি পড়ুয়া করোনা সংক্রমিত । আরও বেশ কয়েকজনের উপসর্গ দেখা দিয়েছে । তাদেরও পরীক্ষা করানো হয়েছে । কাজেই সেই পুরনো আতঙ্কের ছবি আরও একবার ফিরে আসতে দেখছেন তাঁরা । দু বছর পূর্বে এই ভাবেই একের পর এক সংক্রমনের সংখ্যা বেড়ে চলেছিল । যার তিক্ত স্মৃতি এখনও পর্যন্ত রাজ্যবাসী ভুলতে পারেননি। এই মত পরিস্থিতিতে কলকাতা মেডিক্যাল কলেজের হোস্টেলে ফের করোনার থাবায় উদ্বিগ্ন পড়ুয়ারাও।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories