Prothom Kolkata

Popular Bangla News Website

‘মন কি বাতে’ সম্প্রতি অবসরপ্রাপ্ত মিতালি রাজকে শ্রদ্ধা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

1 min read

।। প্রথম কলকাতা ।।

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন ভারতীয় মহিলা দলের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মিতালি রাজকে একটি মর্মস্পর্শী শ্রদ্ধা জানিয়েছেন এবং তাকে অনেক খেলোয়াড়ের জন্য অনুপ্রেরণা বলে অভিহিত করেছেন।

৩৯ বছর বয়সী এই মহিলা তারকা ২৩ বছরের ক্যারিয়ারের পর সব ধরনের খেলা থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন। ১৯৯৯ সালে জাতীয় দলে তার আত্মপ্রকাশ হয়েছিল। ১০,৮৬৮ রানের সামগ্রিক সংখ্যার সঙ্গে মিতালি সব ফরম্যাটে মহিলাদের ক্রিকেটে শীর্ষস্থানীয় রান সংগ্রহকারী। তিনি ২৩২টি ওয়ানডে, ৮৯টি টি-টোয়েন্টি এবং ১২টি টেস্ট ম্যাচ খেলেছেন। খেলার দীর্ঘতম ফরম্যাটে ভারতের হয়ে একমাত্র ডাবল সেঞ্চুরিয়ান করেছেন তিনি। মিতালি রাজ ২০১৯ সালে টি-টোয়েন্টি থেকে তার অবসর ঘোষণা করেছিলেন।

এদিন ‘মন কি বাত’-এ কথা বলতে গিয়ে, প্রধানমন্ত্রী মোদি ৩৯ বছর বয়সী মহিলা তারকাকে দেশের অন্যতম প্রতিভাবান ক্রিকেটার হিসাবে চিহ্নিত করেছেন। তিনি আরও বলেন যে, তার অবসরের ঘোষণা দেশজুড়ে অনেক ক্রীড়াপ্রেমী আবেগগতভাবে আঘাত করেছে। তিনি প্রাক্তন ভারতীয় অধিনায়কের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাকে একজন অসাধারণ ক্রিকেটার হিসাবে চিহ্নিত করেন। যিনি অন্য অনেক খেলোয়াড়ের জন্য অনুপ্রেরণা।

মন কি বাত অনুষ্ঠানে মোদি বলেন, ভারতের অন্যতম প্রতিভাবান ক্রিকেটার মিতালি রাজ ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন যা অনেক ক্রীড়াপ্রেমিককে আবেগাপ্লুত করেছে। মিতালি কেবল একজন অসাধারণ খেলোয়াড়ই নয়, অনেক খেলোয়াড়ের জন্য অনুপ্রেরণাও হয়ে উঠেছেন।”

Categories