Prothom Kolkata

Popular Bangla News Website

ভ্যাকসিনের কারণে এবার ইউএস ওপেন থেকে বাদ পড়তে পারেন নোভাক জোকোভিচ

1 min read

।। প্রথম কলকাতা ।।

নোভাক জোকোভিচ এই বছরের শেষের দিকে ইউএস ওপেন থেকে বাদ পড়লেও কোভিড-১৯ ভ্যাকসিন না নেওয়ার বিষয়ে তার অবস্থান পুনর্ব্যক্ত করেছেন। ২০-বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন, উইম্বলডন ২০২২-এ নামার আগে বলেছেন যে, তিনি এই মুহূর্তে সম্ভাব্য ইউএস ওপেনের নিষেধাজ্ঞা সম্পর্কে খুব বেশি কিছু করতে পারবেন না।

আগামী বছর ফ্রেঞ্চ ওপেনের আগে আসন্ন উইম্বলডন জোকোভিচের শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলা। কারণ মার্কিন যুক্তরাষ্ট্র সরকার দেশে প্রবেশের জন্য টিকা বাধ্যতামূলক করেছে। উল্লেখ্য, এই বছরের শুরুতে নোভেল করোনাভাইরাসের বিরুদ্ধে টিকা না দেওয়ায় জকোভিচকে অস্ট্রেলিয়া থেকে নির্বাসিত করা হয়েছিল।

অস্ট্রেলিয়ান ওপেনের মুকুট রক্ষা করার সুযোগ থেকে বঞ্চিত হওয়ার পর জোকোভিচ ২০০০ র‌্যাঙ্কিং পয়েন্ট হারিয়েছেন। সার্বিয়ান তারকা আরও ২০০০ পয়েন্ট হারাবেন, সে উইম্বলডন জিতুক বা না জিতুক। কারণ রাশিয়া এবং বেলারুশিয়ান খেলোয়াড়দের নিষিদ্ধ করার পর গ্রাস-কোর্ট গ্র্যান্ড স্লাম র‌্যাঙ্কিং পয়েন্ট থেকে ছিটকে গেছে।

নোভাক জোকোভিচ বলেছিলেন যে, সম্ভাব্য ইউএস ওপেন নিষেধাজ্ঞা তাকে শুধুমাত্র উইম্বলডনে ভাল করার জন্য অতিরিক্ত অনুপ্রাণিত করে। যা সোমবার ২৭ জুন থেকে শুরু হচ্ছে। ৪বার উইম্বলডন মুকুট জেতার জন্য কোর্টে নামবেন এক সার্বিয়ান তারকা। লন্ডনে জোকোভিচ বলেছেন, “আজকের হিসাবে, এই পরিস্থিতিতে আমাকে (মার্কিন যুক্তরাষ্ট্র) প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। হ্যাঁ, অবশ্যই, আমি এটি সম্পর্কে সচেতন। এটি এখানে (উইম্বলডন চ্যাম্পিয়নশিপে) ভাল করার জন্য একটি অতিরিক্ত অনুপ্রেরণা। আশা করি, আমি একটি খুব ভাল টুর্নামেন্ট করতে পারব, যেমনটি আমি গত তিনটি সংস্করণে করেছি।”

Categories