Prothom Kolkata

Popular Bangla News Website

ছাত্রীকে কোয়ার্টারে ডেকে ধর্ষণের চেষ্টা ! অভিযোগ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের বিরুদ্ধে

1 min read

।। প্রথম কলকাতা।।

ফের একবার সংবাদ শিরোনামে যাদবপুর বিশ্ববিদ্যালয়। এর আগে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উত্তরপত্র চুরি হয়ে যাচ্ছে বলে শোনা গিয়েছিল। আর তারপরেই অভিযোগ উঠল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপকের বিরুদ্ধে । তাঁরই বিভাগের এক ছাত্রী তাঁর বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগ দায়ের করেন। এই ঘটনায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে শিক্ষা মহলে। যদিও এখনও পর্যন্ত অভিযুক্ত অধ্যাপককে গ্রেফতার করেনি পুলিশ। এই বিষয়টি নিয়ে ওই নির্যাতিতা ছাত্রী যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, সহ-উপাচার্য এবং রেজিস্ট্রারের কাছে অভিযোগ জানিয়েছেন বলেও জানা যায়।

নির্যাতিতার অভিযোগ , তাঁর গবেষণাপত্র জমা দিতে বিনা কারণেই দেরি করছিলেন ওই অধ্যাপক। আর সেই গবেষণাপত্র নিয়ে আলোচনার জন্য তিনি ওই ছাত্রীকে ডেকে পাঠিয়েছিলেন নিজের ঘরে । সেখানে যাওয়ার পর অধ্যাপক তাঁর সঙ্গে অশালীন আচরণ শুরু করেন। ধর্ষণ করার চেষ্টা করেন ওই ছাত্রীকে । তবে কোনমতে সেখান থেকে বেরিয়ে আসতে সক্ষম হয় ওই ছাত্রী। এরপর এই ঘটনার কথা উল্লেখ করে একটি ফেসবুক পোস্ট করেন নির্যাতিতা । লিখিত অভিযোগ দায়ের করেন থানায়।

এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই নিন্দায় সরব হয়েছেন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। অধ্যাপকের বিরুদ্ধে যথোপযুক্ত শাস্তির দাবি তুলেছেন তাঁরা । যদিও এখনও পর্যন্ত অভিযুক্ত অধ্যাপকের বিরুদ্ধে কোনো রকম পদক্ষেপ গ্রহণ করেনি পুলিশ। অন্যদিকে এই ঘটনায় অধ্যাপকের তরফ থেকে কোনো রকম প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এর আগেও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছিলেন এক ছাত্রী । আবারও সেই একই ঘটনার পুনরাবৃত্তি সেখানে। এই ঘটনা প্রসঙ্গে যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফ থেকেও বিশেষ কোনো প্রতিক্রিয়া মেলেনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories