Prothom Kolkata

Popular Bangla News Website

ভোট চাইতে জুলাইয়ে কলকাতায় আসছেন দ্রৌপদী, আসতে পারেন যশবন্তও

1 min read

।।প্রথম কলকাতা।।

সময় তিথি মেনে মনোনয়ন পেশ করার দিনে মমতা বন্দ্যোপাধ্যায় সোনিয়া গান্ধীদের ফোন করে সমর্থন চেয়েছিলেন এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মূর্মু। এবার ভোট চাইতে জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহে কলকাতায় আসতে পারেন দ্রৌপদী। এর আগের বার রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী ছিলেন বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। কিন্তু সেবার ভোট চাইতে রাজ্যে আসেননি।

কারণ, তখন বিধানসভায় বিজেপির বিধায়ক সংখ্যা ছিল মাত্র তিন। যদিও ভোট গণনার পর দেখা গিয়েছিল, কোবিন্দের পক্ষে ছিল ১৩টি ভোট। তবে এ বার পশ্চিমবঙ্গ থেকে কয়েক গুণ বেশি পরিমাণ ভোট পাওয়ার সম্ভাবনা রয়েছে দ্রৌপদীর। সেই ভোট নিশ্চিত করতেই কলকাতায় আসবেন তিনি।

তবে এই প্রসঙ্গে বিশেষ ভাবে উল্লেখ্য মনোনয়ন দাখিলের দিনেই এনডিএর রাষ্ট্রপতি পদপ্রার্থী ফোন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তখনই মমতা তাকে জানিয়েছেন, তিনি এবং তার দলের সাংসদ বিধায়করা ভোট দেবেন বিরোধী প্রার্থী যশবন্ত সিনহাকে। তাই কলকাতায় এলেও দ্রৌপদী-মমতার সাক্ষাৎ হওয়ার সম্ভাবনা কম।

সূত্রের খবর, কেরালা ছাড়া প্রায় সব রাজ্যে যাওয়ার চেষ্টা করবেন দ্রৌপদী। ইতিমধ্যে বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতৃত্বকে ফোন করে নিজের পক্ষে ভোট চাওয়ার কাজ শুরু করেছেন তিনি। সেই কারণে জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহে কলকাতায় আসতে পারেন ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল।

বিজেপি বিধায়কদের ভোট যাতে দ্রৌপদীর পক্ষে পড়ে, সে বিষয়টি দেখার দায়িত্ব দেওয়া হয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। আগামী ২-৩ জুলাই বিজেপির কেন্দ্রীয় স্তরের একটি বৈঠকে যোগ দিতে হায়দ্রাবাদ যাবেন তিনি। শুভেন্দু ফিরলেই দ্রৌপদী আসবেন কলকাতায়।শুধু দ্রৌপদীই নয় যশবন্তও আসবেন কলকাতায়।তবে তার আসার দিনক্ষণ এখনও ঠিক হয়নি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories