Prothom Kolkata

Popular Bangla News Website

IND vs IRE : অভিষেক ঘটতে পারে উমরান মালিক, আর্শদীপ সিং ও রাহুল ত্রিপাঠির, রইল সম্ভাব্য একাদশ

1 min read

।। প্রথম কলকাতা ।।

২৬ জুন রবিবার ডাবলিনের দ্য ভিলেজ স্টেডিয়ামে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হতে চলেছে ভারত। দ্য মেন ইন ব্লু তিনবারের দেখায় আইরিশ দলকে হারিয়েছে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে। ২০১৮ সালে, ভারত ডাবলিনের একই ভেন্যুতে আয়ারল্যান্ডকে ২-০ ব্যবধানে জয় পেয়েছিল।

ভারত এই টি-টোয়েন্টি সিরিজের জন্য কিছুটা নতুন চেহারার স্কোয়াড বেছে নিয়েছে। বড় চ্যালেঞ্জ রয়েছে হার্দিক পান্ডিয়ার সামনে। যিনি ভারতীয় দলের অধিনায়ক হিসাবে আত্মপ্রকাশ করতে চলছেন। গত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গুজরাট টাইটান্সকে চ্যাম্পিয়ন করার পাশাপাশি, পান্ডিয়া ফাইনালে ম্যাচের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন।

প্রাক-ম্যাচ সংবাদিক সম্মেলনে হার্দিক বলেছিলেন যে, ভারত তাদের কয়েকজন খেলোয়াড়কে আন্তর্জাতিক অভিষেক ঘটাতে পারে। তাঁরা হলেন উমমরান মালিক, রাহুল ত্রিপাঠী এবং আর্শদীপ সিং। যারা এখনও ভারতের জার্সিতে সর্বোচ্চ স্তরে খেলতে পারেননি। সিরিজটি সঞ্জু স্যামসনের জন্যও প্রামান করার একটি বড় সুযোগ রয়েছে। টিম ইন্ডিয়ার জন্য যথেষ্ট ধারাবাহিক না থাকার জন্য স্যামসন প্রায়ই সমালোচনার মুখে পড়েন।

অন্যদিকে আয়ারল্যান্ডের অধিনায়কত্ব করবেন অ্যান্ড্রু বালবির্নি, যিনি গত কয়েক বছর ধরে দলের ব্যাটিংয়ের মূল ভিত্তি। এরই মধ্যে হোম টিম থেকে সাদা বলের ম্যাচের জন্য ফাস্ট বোলার কনর ওলফার্ট এবং ডানহাতি টপ অর্ডার ব্যাটার স্টিফেন ডোহেনিকে জাতীয় দলে ডাকা হয়েছে। পল স্টার্লিং টি-টোয়েন্টি ব্লাস্ট ২০২২-এ বার্মিংহাম বিয়ার্সের হয়ে সেঞ্চুরি করেছিলেন। এই ডানহাতি ব্যাটসম্যান আয়ারল্যান্ডকে ওপেনিংয়ে দুর্দান্ত সূচনা করতে পারেন। নজর থাকবে কার্টিস ক্যাম্পারের দিকেও, যিনি ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন। অলরাউন্ডার সিমি সিং এবং শেন গেটকেটকে দল থেকে বাদ দেওয়া হয়েছে।

ভারতের সম্ভাব্য একাদশ : রুতুরাজ গায়কোওয়াড়, ইশান কিশান (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন/রাহুল ত্রিপাঠি, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), দিনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, হার্শাল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, আভেশ খান/উমরান মালিক, যুজবেন্দ্র চাহাল

আয়ারল্যান্ডের সম্ভাব্য একাদশ : পল স্টার্লিং, অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, মার্ক অ্যাডায়ার, লরকান টাকার (উইকেটরক্ষক), অ্যান্ডি ম্যাকব্রাইন, জোশুয়া লিটল, ক্রেইগ ইয়াং

Categories