Prothom Kolkata

Popular Bangla News Website

ক্লাইম্যাক্স কি তবে সময়ের অপেক্ষা, আচমকা গুজরাটে ফডণবীসের সঙ্গে বৈঠক শিন্ডের

1 min read

।।প্রথম কলকাতা।।

জমে উঠেছে মহারাষ্ট্রের মহা নাটক, প্লট ক্রমশ যেন এগোচ্ছে ক্লাইম্যাক্সের দিকে। আশঙ্কা বাড়ছে শিবসেনায় আড়াআড়ি ভাঙ্গনের। আর এই উত্তেজনাময় পরিস্থিতিতেই মাঝরাতে গুজরাটে বিজেপি নেতা তথা মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীসের সঙ্গে সাক্ষাৎ করলেন একনাথ শিন্ডে। সূত্রের খবর, এই বৈঠকে মহারাষ্ট্রের সম্ভাব্য সরকার গঠন নিয়ে উভয়ের আলোচনা চলেছে।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রীর কুর্শিতে উদ্ভব ঠাকরের আসীন হওয়ার আগে পর্যন্ত মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর দায়িত্বে ছিলেন দেবেন্দ্র ফড়নবীস। গতকাল রাতে তাঁর সঙ্গে বৈঠক চলছে শিন্ডের। সূত্রের খবর গুজরাটের ভাদোদারায় এই বৈঠক চলেছে। বৈঠকে যোগদান করতে অসম থেকে ভাদোদারা গিয়েছিলেন একনাথ শিন্ডে। এদিকে গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও উপস্থিত ছিলেন ভাদোদারায়। তবে, এই বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী উপস্থিত ছিলেন কিনা? সে সম্পর্কে জানা যায়নি। বৈঠক শেষে আবার অসমে ফিরে গিয়েছেন শিন্ডে।

প্রসঙ্গত, দলে বিদ্রোহের পর প্রথমে গুজরাতেই গিয়েছিলেন শিন্ডে অনুগামী বিধায়কদের নিয়ে। পরবর্তীতে গৌহাটিতে পাড়ি দেন তাঁরা। আবার একাধিক বিক্ষুব্ধ বিধায়ক কংগ্রেস ও এনসিপির সঙ্গ ত্যাগ করে বিজেপির হাত ধরার দাবি করেছেন। অনেকে এটাও দাবি করেছেন যে, তাঁদের কাছে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা আছে। আবার, নতুন দল গঠনের প্রচেষ্টা পর্যন্ত চলছে। বিক্ষুব্ধদের সদস্যপদ খারিজ করতে নোটিশ পাঠিয়েছেন মহারাষ্ট্রের ডেপুটি স্পিকার। আর এই অবস্থায় বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবীসের সঙ্গে শিন্ডের বৈঠক জল্পনা বাড়িয়ে দিয়েছে রাজনৈতিক মহলে। যেকোনো সময় বড় রকম চমকের অপেক্ষায় প্রহর গুনছে মহারাষ্ট্রের রাজনীতি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম


Categories