Prothom Kolkata

Popular Bangla News Website

রিয়াল মাদ্রিদ ছেড়ে লস অ্যাঞ্জেলেস এফসিতে যাচ্ছেন ওয়েলস অধিনায়ক গ্যারেথ বেল

1 min read

।। প্রথম কলকাতা ।।

বহুদিন ধরেই বিশ্ব ফুটবলের অন্দরে জল্পনা চলছিল গ্যারেথ বেল রিয়াল মাদ্রিদ ছাড়তে চলেছেন। অনেকেই ভেবেছিলেন ওয়েলস বিশ্বকাপে পা রাখতে না পারলে বুট জোড়া তুলে রাখতে চলেছেন বেল। ৬৪ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে ওয়েলস জায়াগা করে নিয়েছে ফুটবলের সবচেয়ে বড় মঞ্চে। এবার সেই জল্পনার অবসান ঘটতে চলেছে। ওয়েলস অধিনায়ক গ্যারেথ বেল মেজর লিগ সকার (এমএলএস) দল লস অ্যাঞ্জেলেস এফসি-তে যোগ দিতে সম্মত হয়েছেন। লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদে ৯ বছর কাটানো বেল এই মুহূর্তে ‘ফ্রি এজেন্ট।’ 

৩২ বছর বয়সী ওয়েলস তারকা ২০১৩ সালে ইংলিশ প্রিমিয়ার লিগের দল টটেনহ্যাম হটস্পার থেকে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে ১০০ মিলিয়ন ইউরোর রেকর্ড ট্রান্সফার ফিতে স্বাক্ষর করেছিলেন। বেল রিয়ালের জার্সিতে তিনটি লা লিগা শিরোপা, পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগের মুকুট, তিনটি ক্লাব বিশ্বকাপ এবং স্প্যানিশ কাপ জিতেছিলেন। তবে শেষের দিকে ক্লাবে তাঁর সময়কাল কেটেছে চোট আঘাতে। এবার বেলের প্রিয় ক্লাবকে বিদায় জানানো স্রেফ সময়ের অপেক্ষা।

একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, রিয়াল থেকে ফ্রি ট্রান্সফারে যোগ দিতে চলেছেন লস অ্যাঞ্জেলেস এফসি-তে। সম্প্রতি জুভেন্টাস থেকে বিদায় নেওয়ার পর ইতালীয় ডিফেন্ডার জর্জিও চিয়েল্লিনি চুক্তিবদ্ধ করেছে লস অ্যাঞ্জেলেস এফসি। মার্কিন যুক্তরাষ্ট্রের এই লিগে ফেব্রুয়ারিতে মরসুম শুরু হয়ে চলে অক্টোবর পর্যন্ত। মেজর লিগ সকারে দ্বিতীয় দফায় দলবদল শুরু হয় ৭ জুলাই।

Categories