Prothom Kolkata

Popular Bangla News Website

Dilip ghosh: একদিনের উড়িষ্যা সফরে দিলীপ ঘোষ, উপনির্বাচন নিয়ে কী মন্তব্য তাঁর?

1 min read

।। প্রথম কলকাতা।।

বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ রবিবার উড়িষ্যা সফরের উদ্দেশ্যে রওনা দেন । তিনি এদিন একদিনের সফরে যাচ্ছেন বলে জানান । বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বেশ কিছু বিষয়ে বক্তব্য রাখেন তিনি। ২৬ শে জুন অর্থাৎ আজ শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচন পাশাপাশি সমতলের ৬ টি পুর ওয়ার্ডে উপনির্বাচন । এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ইতিমধ্যে কিছু জায়গায় ভোট হয়ে গিয়েছে। আজ রাজ্যের পার্বত্য পরিষদে ভোট রয়েছে। অন্যদিকে ত্রিপুরা ভোটের রেজাল্ট আজ। কাজেই ভারতবর্ষে সারা বছর ধরে কোথাও না কোথাও ভোট চলতেই থাকে।

গতকাল শহর কলকাতায় এক অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা ঘটে। মল্লিক বাজারের আই এন কে তে এক মানসিক রোগীর মৃত্যু হয় । তিনি ঘরের জালনার থেকে বেরিয়ে এসে উপস্থিত হন কার্নিশে । সেখানে প্রায় ঘণ্টাখানেক বসে থাকার পরে আচমকাই ঝাঁপ দেন উপর থেকে । পরবর্তীতে সন্ধ্যের দিকে মৃত্যু হয় তাঁর। এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন দিলীপ ঘোষ। তিনি বলেন, যাদের মানসিক অবস্থা ঠিক নেই তাঁরা কখন কী করবে কেউ জানেন না। তাই তাদের সম্পর্কে সব সময় সতর্ক থাকা উচিত । সবথেকে বড় প্রশ্ন তিনি সেখানে এলেন কী করে? অত্যন্ত দুর্ভাগ্যজনক যে , তাদেরকে দেখাশোনা করার জন্য যে কেয়ারটেকার রাখা হয়েছে তাঁরা যথেষ্ট গুরুত্ব দিয়ে বিষয়টি দেখছেন না।

এমনিতেই এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ উঠেছে। আর এবার সেই একই রকম অভিযোগ তুললেন দিলীপ ঘোষ। তাঁর দাবি মানসিক রোগীদের জন্য সবসময়ই নিরাপত্তা ব্যবস্থা ভালো রাখা উচিত । যাতে এই ধরনের ঘটনা ভবিষ্যতে এড়ানো যায় তার জন্য আরও বেশি সতর্ক হতে হবে কর্তৃপক্ষকে। যারা তাঁর দায়িত্ব নিয়েছিলেন কিন্তু পালন করতে পারেনি তাদেরকে যথোপযুক্ত শাস্তি দেওয়া উচিত। এদিন তিনি তাঁর উড়িষ্যা সফর সম্পর্কে জানান, দল তাকে ছ’টি প্রদেশের কাজ দিয়েছে। যা তিনি পালন করছেন । আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছেন। সেই কারণেই তাঁর প্রথম উড়িষ্যা সফর। আপাতত একদিনের সফরে যাচ্ছেন তিনি। পরবর্তীতে আসাম , ত্রিপুরাসহ আন্দামান যাওয়ার পরিকল্পনা রয়েছে বলেও জানালেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories