Prothom Kolkata

Popular Bangla News Website

রাষ্ট্রপতির পদপ্রার্থীকে কটূক্তি! রামগোলপাল ভর্মার বিরুদ্ধে থানায় অভিযোগ BJP নেতার

1 min read

।।  প্রথম কলকাতা ।।

বলিউডের অন্যতম নামজাদা পরিচালকদের মধ্যে একজন তিনি। বিতর্ক এর রামগোপাল যেন একে অপরের পরিপূরক। কিছুদিন আগেই হিন্দি ভাষা বিতর্কে তাঁর নাম জড়ানোর পর এবার এনডিএ’র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে অশালীন মন্তব্য করে বিতর্কে জড়ালেন তিনি। হায়দরাবাদের থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন তেলেঙ্গানার বিজেপি নেতা গুডুর নারায়ণ রেড্ডি।

কিন্তু ঠিক কী বলেছেন পরিচালক?

জানা যায়, সম্প্রতি রাষ্ট্রপতির পদপ্রার্থী হিসাবে নির্বাচিত করা হয়েছে ঝাড়খন্ডের আদিবাসী নেত্রী দ্রৌপদী মুর্মুকে। আর তা জানার পরেই পরিচালক নিজেস্ব ট্যুইটার হ্যান্ডেল থেকে একটি ট্যুইট করেন। যেখানে সরকারের দিকে প্রশ্ন তুলে পরিচালক লেখেন, “দ্রৌপদী যদি রাষ্ট্রপতি হন, তাহলে পাণ্ডব কারা? আরও গুরুত্বপূর্ণ প্রশ্ন হল, কৌরবই বা কারা?” যদিও পরিচালকের এই ট্যুইট ভাল নজরে দেখেননি বিজেপির নেতা, কর্মীরা। তাঁর এই ট্যুইট ঘিরেই শুরু হয় যাবতীয় বিতর্ক।

এরপরে থানায় পরিচালকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে নারায়ণ রেড্ডি জানান, সমগ্র আদিবাসী সম্প্রদায়কে অপমান করেছেন বলিউড পরিচালক। সেই কারণেই তাঁর বিরুদ্ধে অ্যাবিড রোড থানায় অভিযোগ দায়ের করেছেন। একই সাথে তাঁর কথায়, “ওই টুইটে তিনি তফসিলি-উপজাতি সম্প্রদায়কে অসম্মান করেছেন। যদি পাণ্ডব, কৌরব ও দ্রৌপদীর নাম আলাদা ভাবে উল্লেখ করতেন, তাহলে সমস্যা ছিল না। কিন্তু এখানে দ্রৌপদীকে রাষ্ট্রপতি সম্বোধনও করেছেন পরিচালক। আমাদের মতো গেরুয়া শিবিরের কর্মীদের ভাবাবেগে আঘাত করা হয়েছে”।

এখানেই শেষ নয়, পাশাপাশি গুডুর নারায়ণ রেড্ডি জানান, “এই ঘটনায় রামগোপাল ভর্মার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেই আশ্বস্ত করেছে পুলিশ। তাই কথা মতো পুলিশ উপযুক্ত পদক্ষেপ করলে আশা করি, ভবিষ্যতে রামগোপাল আর এমন টুইট করবেন না।”

যদিও এই ঘটনার পর ফের প্রকাশ্যে এসে ক্ষমা চেয়েছেন পরিচালক। সম্প্রতি, ঘটনার রেশ টেনে পরিচালক লেখেন, “এটা সম্পূর্ণ মজার ছলে লেখা। মহাভারতের দ্রৌপদী চরিত্র আমার ভীষণ পছন্দের। তাই এই নামটা শুনেই আমি বাকি চরিত্রগুলোর কথা উল্লেখ করেছিলাম। কারও ভাবাবেগে আঘাত দেওয়ার উদ্দেশ্য আমার ছিল না।” যদিও পরিচালকের এমন কথায় ভেজেনি চিড়ে। বিতর্ক এখনো অব্যাহত।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories