Prothom Kolkata

Popular Bangla News Website

Siliguri: শিলিগুড়ি মহকুমা পরিষদের ভোটে ধুন্ধুমার, বেধড়ক মারধর নির্দল প্রার্থীর সমর্থকদের

1 min read

।।প্রথম কলকাতা।।

২৬ শে জুন অর্থাৎ আজ রবিবার শিলিগুড়ি মহকুমা পরিষদের ভোট। মাটিগাড়া, নকশালবাড়ি এবং ফাঁসিদেওয়া এই বিধানসভা কেন্দ্র গুলিকে মিলিয়ে মূলত মহকুমা পরিষদের নির্বাচন হচ্ছে আজ । তবে ভোট প্রক্রিয়া শুরুর আগেই ফাঁসিদেওয়া ব্লকে ধুন্ধুমার কাণ্ড। নির্দল প্রার্থীকে সমর্থন করায় বেধড়ক মারধর করা হল সমর্থকদের। এমনকি রক্ষা পেলেন না নির্দল প্রার্থী আখতার আলির পোলিং এজেন্ট । ভোট প্রক্রিয়া শুরুর আগেই এই হাতাহাতির ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়। আহত হন একাধিকজন । অভিযোগ উঠেছে শাসকদলের বিরুদ্ধে । তবে সেই সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল।

নির্দল প্রার্থী আখতার আলি অভিযোগ করেন ভোট প্রক্রিয়া শুরুর আগেই তাদের উপর বিনা প্ররোচনায় হামলা চালায় তৃণমূলের দুষ্কৃতীরা । তার পোলিং এজেন্টকে বুথে ঢুকতে বাঁধা দেওয়া হয়। এছাড়াও ভোটারসহ অন্যান্য সমর্থকদের ভোটকেন্দ্রে যেতে বাধা দেয় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। রীতিমত লোহার রড দিয়ে মারধর করা হয় তার সমর্থকদের। এছাড়াও এই ঘটনায় আহত হয়েছেন এলাকার একাধিক মানুষ। পরিস্থিতি বেগতিক হওয়ার ঘটনাস্থলে এসে উপস্থিত হয় পুলিশ । বর্তমানে যদিও সেখানকার পরিস্থিতি স্বাভাবিক চলছে ভোট প্রক্রিয়া।

এদিন ফাঁসিদেওয়া ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তের পাঁচটি গ্রামে নির্বাচন হচ্ছে । সেই নির্বাচন হচ্ছে নিকরগছ প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে। সেই কেন্দ্রেই উত্তেজনা সৃষ্টি করার অভিযোগ উঠল শাসকদলের বিরুদ্ধে। উল্লেখ্য, গত ৫ বছর শিলিগুড়ি মহকুমা বামেদের দখলে ছিল । তবে পুরসভা নির্বাচনের সময় তা দখল করে তৃণমূল। কাজেই গ্রামাঞ্চলে তৃণমূল ভালো ফলাফল করবে বলেই আশা রাখছে দল। আজ শিলিগুড়ির নয়টি মহকুমা আসনের জন্য ৬৫৭ টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। মোট ভোটার সংখ্যা প্রায় ৫ লক্ষ ২৮ হাজার।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories