Prothom Kolkata

Popular Bangla News Website

‘মমতা হারের জ্বালা-যন্ত্রণা নিতে পারছেন না’, গ্রেফতারের দাবি প্রসঙ্গে মন্তব্য শুভেন্দুর

1 min read

।। প্রথম কলকাতা।।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে গ্রেফতারের দাবিতে পথে নামতে চলেছে তৃণমূল। রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে সারদা-কর্তা সুদীপ্ত সেনের বিস্ফোরক অভিযোগের পরই তাঁকে গ্রেপ্তারের দাবিতে সরব হয়েছে তৃণমূল। এর পাল্টা হিসেবে শুভেন্দু অধিকারী জানান, “মমতা বন্দ্যোপাধ্যায় আমার কাছে হেরেছেন, তার জ্বালা-যন্ত্রণা ভুলতে পারছেন না। এতে আমার কিছু হবে না।”

প্রসঙ্গত, গতকাল সারদা-কর্তা সুদীপ্ত সেন অভিযোগ করেছেন, শুভেন্দু অধিকারী তাঁর কাছ থেকে অনেক টাকা নিয়েছেন। সিবিআইকে তিনি চিঠি দিয়ে বিষয়টি জানিয়েছেন। এরপরেই শুভেন্দু অধিকারীকে গ্রেপ্তারের দাবিতে সরব তৃণমূল। সোমবার রাজ্যের তিন স্থানে বিক্ষোভ মিছিল করবে তৃণমূল। সল্টলেকের সিবিআই দপ্তরের সামনে যেমন বিক্ষোভ দেখাবে তৃণমূলের ছাত্র ও যুব সংগঠন, তেমনি পূর্ব মেদিনীপুরের কাঁথি ও হলদিয়াতেও বিক্ষোভ মিছিল করবে তৃণমূল। তৃণমূলের একাধিক প্রথম সারির নেতৃত্ব বিক্ষোভ কর্মসূচিতে যোগদান করবেন।

তৃণমূলের এই বিক্ষোভ প্রসঙ্গে শুভেন্দু অধিকারীর বক্তব্য, “এটা হচ্ছে ১৯৫৬ এর কাউন্টার অ্যাকশন। মমতা বন্দ্যোপাধ্যায় আমার কাছে হেরেছেন। তার জ্বালা-যন্ত্রণা তিনি নিতে পারছেন না। কোম্পানির মালিক তিনি। তাঁর কর্মচারীদের এগুলো করার জন্য বলছেন। তাই কর্মচারীরা করছে। এতে আমার কিছু হবে না।” আবার, তাঁর বিরুদ্ধে সুদীপ্ত সেনের সিবিআইকে চিঠি প্রসঙ্গে শুভেন্দু অধিকারী জানান, “যেখানে খুশি যেতে বলুন, জাহান্নামে যেতে বলুন আমার কোন সমস্যা নেই।”

সিএএ প্রসঙ্গে শুভেন্দু অধিকারী জানান, “সিএএ কার্যকর হবে। স্বরাষ্ট্রমন্ত্রী শিলিগুড়িতে ঘোষণা করে দিয়েছেন। এনআরসি আসা দরকার। পশ্চিমবঙ্গ দিয়ে সন্ত্রাসবাদীরা বাংলাদেশ থেকে এসে গোটা ভারতবর্ষে ছড়িয়ে পড়েছে। এটা কোন সম্প্রদায় বা ধর্মের বিষয় নয়। দেশের মাটিতো বাড়ছে না। আমাদের রেশন, আমাদের মাটি, আমাদের কর্মসংস্থান ভাগ করে নিচ্ছে। ডেমোগ্রাফি চেঞ্জ হয়ে যাচ্ছে। একাধিক জায়গায় বিপদের আশঙ্কা আছে। প্রত্যেক দেশের নাগরিক পঞ্জি আছে। আমাদের দেশে, বিশেষ করে বাংলায় এটা চালু হওয়া খুব প্রয়োজন।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories